• শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads

আবদুল্লাহ আল নোমান

ফাইল ছবি

রাজনীতি

সংসদ নির্বাচনের আগেই খালেদার মুক্তি মিলবে : নোমান

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৭ এপ্রিল ২০১৮

আন্দোলনের মধ্য দিয়ে আগামী সংসদ নির্বাচনের আগেই দলের চেয়ারপারসনের মুক্তি মিলবে বলে আশা করছে বিএনপি। সোমবার এক সমাবেশে দলের ভাইস চেয়ারম্যান আবদুল্ল্লাহ আল নোমান বলেছেন, আন্দোলন আর নির্বাচনের প্রস্তুতি চলবে একই সঙ্গে। নির্বাচনের আগেই চেয়ারপারসন খালেদা জিয়াসহ সারা দেশে আটক হাজার হাজার নেতাকর্মীকে মুক্ত করা হবে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজন করে যুব সমাবেশের। ছিল ইলিয়াস আলীর নিখোঁজের ছয় বছর। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আবদুল্লাহ আল নোমান বলেন, সংবিধান সংশোধন করার ফলে নির্বাচন অর্থবহ হবে না। ২০১৪ সালের ৫ জানুয়ারিতেও হয়নি। নির্দলীয় সরকার ও নিরপেক্ষ নির্বাচন বর্তমান সরকার দেবে না, তবে তা আদায় করে নিতে হবে। এ জন্য আন্দোলনের বিকল্প নেই বলে উল্লেখ করেন সাবেক এই শ্রমিক নেতা।

আগামী সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়ে তিনি বলেন, একই সঙ্গে আসন্ন গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনেও আমরা সেনা মোতায়েন চাই। শুধু বিএনপি নয়, এটা জাতীয় দাবিতে পরিণত হয়েছে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, বর্তমান সরকারের আচরণ ও নির্যাতনে দেয়ালে পিঠ ঠেকে গেছে। আর পেছনে যাওয়ার সুযোগ নেই। তবে বিএনপি সাংঘর্ষিক পরিস্থিতি এড়াতে চায়।

সমাবেশে সভাপতিত্ব করেন সাইদুর রহমান। বক্তব্য দেন- বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি নেতা আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ প্রমুখ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads