• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads

ফাইল ফটো

রাজনীতি

খালেদার সঙ্গে দেখা করতে গেলেন বিএনপি নেতারা

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৮ এপ্রিল ২০১৮

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির দুই সদস্য নজরুল ইসলাম খান ও মীর্জা আব্বাস।

শনিবার বিকালে ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে দেখা করতে গেছেন তারা। যেখানে এক মাত্র বন্দি হিসেবে রয়েছেন বিএনপি চেয়ারপারসন।

২০ মিনিট অপেক্ষায় থাকার পর এক জন কারা কর্মকর্তা এসে বিএনপি নেতাদের ফটকের ভেতরে নিয়ে যান।

এর আগে ১৯ এপ্রিল খালেদার সঙ্গে দেখা করতে চেয়েছিলেন ফখরুলসহ এই তিন নেতা। তবে ১৫ মিনিট বসিয়ে রাখার পর কারা কর্তৃপক্ষ জানায়, দেখা হবে না।

খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে উদ্বেগ জানিয়ে আসা বিএনপি নেতারা পরে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে দলীয় নেত্রীকে চিকিৎসার জন্য ইউনাইটেড হাসপাতালে স্থানান্তরের দাবি জানায়।

শনিবার কারাগারে যাওয়ার আগেও সংবাদ সম্মেলন করে একই দাবি জানান ফখরুল। তিনি সরকারকে হুঁশিয়ার করে বলেন, চিকিৎসার অবহেলায় খালেদার অবস্থার অবনতি হলে তার দায় সরকারকে নিতে হবে।

দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে কারাগারে থাকা ৭৩ বছর বয়সী খালেদার ঘাড়, হাত, পা মেরুদণ্ডে ব্যথা এবং চোখের সমস্যায় ভুগছেন বলে তার চিকিৎসকরা বলে আসছেন।

অন্যদিকে তার চিকিৎসায় বোর্ড গঠনের পর তার পরামর্শেই প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে বলে সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে।
৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত ৫-এর বিচারক ড. আখতারুজ্জামানের আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। একই আদালত খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয় আসামির প্রত্যেককে ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা করে অর্থদণ্ডে দণ্ডিত করেন। রায়ের পর থেকে কারাগারে আছেন খালেদা জিয়া।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads