• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪২৮

বাণিজ্যমন্ত্রী তোয়ায়েল আহমেদ

সংরক্ষিত ছবি

রাজনীতি

সংসদ নির্বাচনের প্রস্তুতি নিন : তোফায়েল

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০২ মে ২০১৮

আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করার জন্য আওয়ামী লীগ নেতা-কর্মীদের প্রতি আহবান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
তিনি বলেন যথাসময়েই আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে এবং নির্বাচনকালীন সরকার প্রধান থাকবেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকল দলের অংশগ্রহণেই নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আশা প্রকাশ করেন বাণিজ্যমন্ত্রী।

মহান মে দিবস উপলক্ষে মঙ্গলবার দুপুরে জেলা শ্রমিক লীগের আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসবকথা বলেন । তিনি বলেন, কোন তত্তাবধায়ক সরকার এই দেশে আসবেনা। কোন সহায়ক সরকারও আসবেনা। নির্বাচনকালীন বর্তমান সরকার দৈনন্দিন কাজ করবে অন্তর্বর্তিকালীন সরকার হিসাবে। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। সেই নির্বাচনে ভোলায় আওয়ামী লীগের নেতৃত্বে ঘরে ঘরে দুর্গ গড়ে তোলার আহবান জানান মন্ত্রী।
বাণিজ্যমন্ত্রী বলেন, যারা অতিতে নির্বাচনে অংশ নেননি, নিশ্চয়ই তারা তাদের ভুল উপলব্ধি করেছেন। আগামীতে যদি তারা নির্বাচনে অংশগ্রহণ না করে তবে সে ভুল হবে তাদের। আগামী নির্বাচন হবে সকল দলের অংশগ্রহণ মূলক একটি সফল নির্বাচন ।
এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং বিশ্বের বুকে একটি মর্যাদাশীল ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত দেশ হিসাবে প্রতিষ্ঠিত হবে। সেদিন বেশি দূরে নয়, যেদিন জাতির পিতার স্বপ্নের সোনার বাংলায় পরিণত হবে এই দেশ।
এসময় সরকারের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরেন, আওয়ামী লীগ রাষ্ট্র পরিচালনার দায়িত্বে আছে বলেই ভোলা নদী ভাঙ্গছেনা। ব্লক ও জিও ব্যাগের মাধ্যমে টেকসইভাবে নদী পাড় রক্ষা করায় এখানে স্বস্তি ফিরে এসেছে। এবছরই ভোলা-বরিশাল ব্রীজ নির্মাণের কাজসহ তার সরকারের নানান উন্নয়ন পরিকল্পনা তুলে ধরেন মন্ত্রী।
পরে মন্ত্রী শহরের নতুন বাজারের মনোহরী পট্রীতে শুক্রবার রাতের অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত স্থান পরিদর্শনে যান এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সমবেদনা জানান। এসময় মন্ত্রী ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের স্বল্প সূদে ঋণ প্রদান করা যায় কিনা সে ব্যাপারে পরিকল্পনা চলছে বলে জানান সংবাদ কর্মীদের। এছাড়া সরকারের পক্ষ থেকে যতটুকু আর্থিক সহায়তা দরকার তা সাধ্যমত করা হবে বলে জানান তিনি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads