• শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
মাদক নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে নির্বিচারে মানুষ হত্যা করছে সরকার : মওদুদ

জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়া মুক্তি পরিষদ আয়োজিত প্রতিবাদী নাগরিক সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

ছবি : বাংলাদেশের খবর

রাজনীতি

মাদক নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে নির্বিচারে মানুষ হত্যা করছে সরকার : মওদুদ

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৫ মে ২০১৮

সরকার মাদকদ্রব্য নিয়ন্ত্রণে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়ে হয়ে বেপরোয়াভাবে নির্বিচারে মানুষ হত্যা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, গত ১৭ দিনে সরকার ৫৮ জন মানুষকে বিনা বিচারে হত্যা করেছে। মানুষের কি জীবনের কোনো মূল্য নেই?

আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়া মুক্তি পরিষদ আয়োজিত প্রতিবাদী নাগরিক সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এসব কথা বলেন।

মওদুদ আরো বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন তাদের কাছে তালিকা আছে। তাহলে এই অভিযান আগে থেকে চালিয়ে মাদক নিয়ন্ত্রণ আনতে পারেনি কেন? কারণ মাদক ব্যবসায় তাদের নেতারা জড়িত। হাজার হাজার কোটি টাকা তারা এখান থেকে আয় করেছে।

মওদুদ আহমেদ বলেন, বিএনপিও মাদক নির্মূল চায়  কিন্তু তার মানে এই নয় বিনাবিচারে কাউকে হত্যা করা হবে। এর দায়দায়িত্ব সরকারের, আমাদের এ ব্যাপারে কিছু করার নেই। যাদেরকে হত্যা করা হচ্ছে এরা তো মালিক না, এরা তো বাহক। তারা বিক্রি করে মালিককেই দেয়। সেই মালিক কারা? তারা এই সরকারের মদদপুষ্ট। এভাবে মানুষ হত্যা বন্ধ করুন। মাদক ব্যবসা উচ্ছেদ হোক। কিন্তু মানুষ মারা চাই না।’

খালেদা জিয়ার মামলা সম্পর্কে  মওদুদ বলেন, , একদিন বেশিও যদি খালেদা জিয়া কারাগারে থাকেন তাহলে তার জনপ্রিয়তা দ্বিগুণ বেড়ে যাবে। আইন আদালত ও শান্তিপূর্ণ কোনো কর্মসূচির মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়। তিনি বলেন, আন্দোলন ছাড়া জনগণের কোনো দাবি কোনোদিন আদায় করা যায়নি। খালেদা জিয়াকে মুক্ত করার একমাত্র উপায়ও রাজপথ। রমজান মাসের পরে আমরা কঠোর কর্মসূচির দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করবো।

প্রধানমন্ত্রীর পশ্চিমবঙ্গ সফর প্রসঙ্গে মওদুদ আহমদ বলেন, আমরা আশা করব, প্রধানমন্ত্রী খালি হাতে ফিরবেন না। আমরা আশা করি, তিনি তিস্তার পানি চুক্তি বাস্তবায়ন করেই ফিরবেন। আর না হলে আমরা বলব তিনি ব্যর্থ হয়েছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads