• সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
খালেদা জিয়াকে সিএমএইচে নেওয়ার প্রস্তাব দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া

ছবি সংরক্ষিত

রাজনীতি

খালেদা জিয়াকে সিএমএইচে নেওয়ার প্রস্তাব স্বরাষ্ট্রমন্ত্রীর

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১২ জুন ২০১৮

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসার প্রস্তাব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, সরকার চায় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সরকারি হাসপাতালে তাকে চিকিৎসাসেবা দেওয়া হোক।

আজ মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে মন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির চেয়ারপারসনের পরিবারের পক্ষ থেকে তার ভাই শামীম ইস্কান্দরের স্বাক্ষরিত একটি চিঠি আমাদের কাছে এসেছে। সেখানে তারা নিজ খরচে খালেদা জিয়ার চিকিৎসা রাজধানীর ইউনাইটেড হাসপাতালে করাতে চান বলে উল্লেখ করেছেন। সরকার চায় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সরকারি হাসপাতালে তাকে চিকিৎসাসেবা দিতে। তার অসুস্থতার কথা শুনে আমাদের সিভিল সার্জন, কারা হাসপাতাল কর্তৃপক্ষ এবং তার ব্যক্তিগত চিকিৎসকও তার সঙ্গে সাক্ষাৎ করেছেন। এই চিকিৎসকদের কাছে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা নিতে অসম্মতি জানিয়েছেন।’

তিনি বলেন, কারাবিধি অনুযায়ী খালেদা জিয়াকে ‘সর্বোচ্চ সেবা’ দেওয়ার লক্ষ্যে তারা এখন সিএমএইচের প্রস্তাবটি দেবেন। তিনি যদি সেখানে (সিএমএইচ) যেতে চান, আমরা সেখান থেকেও তার পরীক্ষা-নিরীক্ষা করিয়ে দিতে পারি। আমরা তার চিকিৎসার জন্য সরকারিভাবে সর্বোচ্চ প্রচেষ্টা নিয়েছি।

খালেদা জিয়াকে মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে হাসপাতালে নেওয়ার প্রস্তুতি থাকলেও তার অনীহার কারণে নেওয়া যায়নি বলে জানিয়েছিলেন কারা মহাপরিদর্শক সৈয়দ ইফতেখার উদ্দিন।

খালেদা জিয়া মাইল্ড স্ট্রোক করেছেন এমন সন্দেহ করে বিএনপি তাকে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার দাবি জানিয়েছিল। সেটি প্রত্যাখ্যান করে কারা কর্তৃপক্ষ বলেছিল, বিএসএমএমইউ চিকিৎসা সেবা প্রদানকারী সর্বোচ্চ সরকারি প্রতিষ্ঠান। যদি সেখানে তার চিকিৎসার বিষয়ে কোনো সুযোগ-সুবিধার অভাব থাকে, তাহলে বেসরকারি হাসপাতালে নেওয়ার প্রশ্ন আসে।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর থেকে ওই কারাগারে রয়েছেন খালেদা জিয়া। সাংবাদিকদের মাধ্যমে সাবেক এই প্রধানমন্ত্রীকে দ্রুত ইউনাইটেড হাসপাতালে ভর্তির সুপারিশ করেছেন তার ব্যক্তিগত চিকিৎসকরা।

বিএনপি নেতাদের অভিযোগ, গত চার মাস ধরে কারাবন্দি তাদের নেত্রী খালেদা জিয়া গুরুতর অসুস্থ হলেও সরকার সুচিকিৎসার ব্যবস্থা করছে না। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গত শুক্রবার রাতে এক সংবাদ সম্মেলনে বলেছিলেন, নিকট আত্মীয়রা কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে যে বর্ণনা দিয়েছেন, তা হূদয়বিদারক। তিন সপ্তাহ ধরে তিনি ভীষণ জ্বরে ভুগছেন, যা কোনো ক্রমেই কমছে না। এদিকে খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে আজ রোববার সারা দেশের জেলা-মহানগরে এবং ঢাকার থানায় থানায় প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করে দলটি।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads