• বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫
ads
কার্লাইলকে ভিসা না দিলে বুঝব খালেদার সাজায় ভারতের ভূমিকা আছে : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

সংরক্ষিত ছবি

রাজনীতি

কার্লাইলকে ভিসা না দিলে বুঝব খালেদার সাজায় ভারতের ভূমিকা আছে : রিজভী

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৯ জুলাই ২০১৮

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে বিএনপি অভিযোগ করেছে, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আইনি পরামর্শক লর্ড কার্লাইলকে ভারতে ঢোকার অনুমতি না দিতে নয়াদিল্লিতে জোরালো সুপারিশ পাঠিয়েছে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন। দায়িত্বপ্রাপ্ত একজন বিদেশি কর্মকর্তা এদেশের রাজনৈতিক দলের মুখপাত্রের মতো ভূমিকা রাখছেন। গতকাল রোববার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, আগামী ১৩ জুলাই নয়াদিল্লির ফরেন করেসপন্ডেন্ট ক্লাবে সংবাদ সম্মেলনে লর্ড কার্লাইলের খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা ও কারাদণ্ডের বিষয়ে বক্তব্য দেওয়ার কথা রয়েছে। ঢাকাস্থ হাইকমিশনের জোরালো সুপারিশের কারণে যদি কার্লাইলকে ভিসা না দেওয়া হয় তাহলে এটা প্রমাণিত হবে যে, খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাদণ্ড দিতে হাইকমিশনের নেপথ্য ভূমিকা রয়েছে, যা হবে দুঃখজনক এবং বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতিতে আগ্রাসী হস্তক্ষেপ।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম ভারত সফরে গিয়ে একটি শীর্ষস্থানীয় ‘থিঙ্ক ট্যাঙ্ক’ আয়োজিত আলোচনা সভা শেষে প্রশ্নের উত্তরে বলেন, ‘বিএনপি ভারতের স্বার্থের বিরুদ্ধে কাজ করে, বিএনপি হচ্ছে চীন ও পাকিস্তানপন্থি।’ এই বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, ‘জনবিচ্ছিন্ন আওয়ামী সরকারকে পুনরায় ক্ষমতায় রাখতে সেখানে বিভিন্ন নীতিনির্ধারকের কাছে নতজানু হয়ে ভারতীয় কৃপা আদায়ের জন্য এইচ টি ইমামের মতো আওয়ামী মন্ত্রী ও নেতারা ন্যক্কারজনক দৃষ্টান্ত সৃষ্টি করছেন, যা বাংলাদেশে বিরল। বর্তমান এই দুঃশাসনকে টিকিয়ে রাখার মূল হোতাদের একজন হচ্ছেন এই এইচ টি ইমাম।’

বিএনপির এই নেতা বলেন, বাংলাদেশে কোন দল ক্ষমতায় আসবে তা নির্ধারণ করবে দেশের জনগণ। জনগণকে পাশ কাটিয়ে আর কোনো ষড়যন্ত্রমূলক ভোটারবিহীন জাতীয় নির্বাচন জনগণ হতে দেবে না।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads