• মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৪
ads
খালেদার সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

সংরক্ষিত ছবি

রাজনীতি

খালেদার সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না : ফখরুল

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১২ জুলাই ২০১৮

কারা কর্তৃপক্ষ সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সঙ্গে তার পরিবারের সদস্য বা দলের নেতাদের কাউকেই সাক্ষাৎ করতে দিচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বুধবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করে বলেন, ১১ দিন ধরে কারাবিধির নানা অজুহাত দেখানো হচ্ছে।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার পরিবার ও বিএনপির পক্ষ থেকে বারবার যোগাযোগ করা হলেও কোনো সুরাহা দিচ্ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। অথচ কারাবিধি অনুসারে, জেল সুপারই যথেষ্ট। কিন্তু জেল সুপারকে বললে তিনি আইজি প্রিজনের কাছে যেতে বলেন, আইজি প্রিজনের কাছে গেলে তিনি বলেন, মন্ত্রীর কাছে যান। মন্ত্রীর কাছে গেলে বলেন, ১ নম্বর ব্যক্তির অনুমতি ছাড়া আমি কিছু করতে পারব না।

বিএনপি মহাসচিব প্রশ্ন রেখে বলেন, খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করার জন্য যদি সরকারপ্রধানের কাছে অনুমতির জন্য যেতে হয়, তাহলে এটা কি আইনের শাসন? খালেদা জিয়াকে কারাগারে নেওয়ার জন্য বিভিন্ন মামলার ফাঁদ পাতা হয়েছে। এসব মামলার ফাঁদে ফেলে তাকে কারাগারে নেওয়া হয়েছে। আইন লঙ্ঘন করে পৃথক আদালত গঠন করে দ্রুত সময়ে সাজা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। মূল কারণ তাকে এবং বিএনপিকে বাইরে রেখে একতরফা নির্বাচন করে ক্ষমতা দখল দীর্ঘায়িত করা।

চট্টগ্রাম থেকে হেঁটে বিএনপি কার্যালয়ে : কারাবন্দি খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে হেঁটে চট্টগ্রাম থেকে ঢাকায় এসেছেন ছাত্রদল ও যুবদলের ছয়জন নেতাকর্মী। গতকাল বুধবার দুপুর ২টা ৫ মিনিটে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে পৌঁছান তারা। গত ৫ জুলাই ঢাকার উদ্দেশে রওনা দেন তারা।

ওই ছয়জন হলেন মো. শহীদুজ্জামান, সাইফুল আলম রানা, আজিমউদ্দিন, সোহেল মাল্টো, সাদ্দাম মজুমদার ও সোহেল রানা। দলীয় কার্যালয়ে পৌঁছালে তাদের স্বাগত জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads