• শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৪
ads
কোটা নিয়ে প্রধানমন্ত্রী প্রতারণার আশ্রয় নিয়েছিলেন : রিজভী

বিএনপি জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

সংরক্ষিত ছবি

রাজনীতি

কোটা নিয়ে প্রধানমন্ত্রী প্রতারণার আশ্রয় নিয়েছিলেন : রিজভী

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৪ জুলাই ২০১৮

কোটা সংস্কার নিয়ে ছাত্র আন্দোলনকে বিভ্রান্ত করতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেদিন প্রতারণার আশ্রয় নিয়েছিলেন বলে মন্তব্য করেছে বিএনপি। গতকাল শুক্রবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ মন্তব্য করেন।

‘খালেদা জিয়াকে রাজনৈতিকভাবে গ্রেফতার করতে হলে ২০১৪-১৫ সালেই করা যেত’- জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর এ বক্তব্যের প্রতিক্রিয়ায় রিজভী বলেন, ২০০৯ সালে ক্ষমতায় আসার পর থেকেই খালেদা জিয়াকে বন্দির নীলনকশা অনুযায়ী কাজ করতে শুরু করেন তিনি। এ নিয়ে বক্তব্য সত্যের অপলাপ। রাজনৈতিক উদ্দেশ্যেই খালেদা জিয়াকে মিথ্যা তথ্যের ওপর ভিত্তি করে সাজানো মামলায় সাজা দিয়ে বন্দি করে রাখা হয়েছে, এটি বোঝার জন্য বেশি কষ্ট করতে হয় না। তার প্রমাণও রয়েছে। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুসহ মন্ত্রী ও আওয়ামী লীগ নেতারা কয়েক বছর ধরে বলে আসছেন, খালেদা জিয়ার জন্য কারাগারের সেল প্রস্তুত করা হয়েছে।

রিজভী বলেন, সংসদে প্রধানমন্ত্রীর জাতির উদ্দেশে যেকোনো ঘোষণা মানেই সেটি আইনের সমান, তা কার্যকর হতে হবে। আন্দোলনরত শিক্ষার্থীরা কোটা বাতিল চাননি, তারা কোট সংস্কার চেয়েছিলেন। কিন্তু প্রধানমন্ত্রীর বক্তব্যে এখন সুস্পষ্ট, তিনি ছাত্র আন্দোলনকে বিভ্রান্ত করতেই সেদিন মিথ্যা প্রতিশ্রুতি দিয়েছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads