• শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশ করছে বিএনপি

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রাজধানীর নয়াপল্টনে জড়ো হয়েছেন দলের নেতা-কর্মীরা

ছবি: সংগৃহীত

রাজনীতি

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশ করছে বিএনপি

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২০ জুলাই ২০১৮

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রাজধানীর নয়াপল্টনে সমাবেশ করছেন দলের নেতা-কর্মীরা।  আজ শুক্রবার বিকাল পৌন ৩টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ট্রাকের ওপর বানানো অস্থায়ী মঞ্চ থেকে এই সমাবেশ ‍শুরু হয়।   

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, উপদেষ্টা কাউন্সিলসহ কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের নেতারা এ সমাবেশে উপস্থিত রয়েছেন।

প্রখর রোদ ও তাপপ্রবাহ উপেক্ষা করে নেতাকর্মীরা নেত্রীর মুক্তির দাবিতে জড়ো হয়েছেন। তাদের স্লোগানে স্লোগানে মুখর গোটা এলাকা।  খালেদা জিয়ার মুক্তি দাবি করছেন।

এর আগে গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভুঁইয়া ও সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছে অনুমতি নেন।  ২৩ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি দেয় পুলিশ।

গত ১৫ জুলাই সংবাদ সম্মেলনে সমাবেশের এই কর্মসূচি ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  তিনি বলেছিলেন, দেশনেত্রীকে চিকিৎসা ও মুক্তি না দেয়া এবং তার সঙ্গে অমানবিক আচরণ করার প্রতিবাদে শুক্রবার ঢাকাসহ সারা দেশে জেলা ও উপজেলা সদরে বিক্ষোভ সমাবেশ হবে। ঢাকায় বেলা ৩টায় নয়াপল্টনে আমাদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ আহ্বান করছি।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিশেষ আদালত। এর পর  থেকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কারাগারেই আছেন বিএনপির চেয়ারপারসন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads