• বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
দিল্লিতে সুষমা স্বরাজের সঙ্গে এরশাদের বৈঠক

হুসেইন মুহম্মদ এরশাদ

সংরক্ষিত ছবি

রাজনীতি

দিল্লিতে সুষমা স্বরাজের সঙ্গে এরশাদের বৈঠক

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৪ জুলাই ২০১৮

ভারত সফররত জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ দেশটির পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বৈঠক করেছেন। এরশাদ গতকাল সোমবার দুপুরে তার কার্যালয়ে প্রায় দেড় ঘণ্টাব্যাপী বৈঠক করেন। এ সময় ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এরশাদের সফরসঙ্গী জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায় টেলিফোনে বিষয়টি নিশ্চিত করে বলেন, বৈঠকে দুই দেশের স্বার্থ-সংশ্লিষ্টসহ বিভিন্ন বিষয়ে আলাপ-আলোচনা হয়েছে। তিনি আরো জানান, এর আগে রোববার জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে তার বাসভবনে বৈঠক করেন। উভয় বৈঠকে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সুনীল শুভ রায় ও মেজর (অব.) খালেদ আখতার উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ভারত সরকারের বিশেষ আমন্ত্রণে গত রোববার ভারতের দিল্লি পৌঁছান জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ। এর আগে ১৭ জুলাই মঙ্গলবার বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা এরশাদের সঙ্গে তার প্রেসিডেন্ট পার্কের বাসভবনে দেখা করেন। এ সময় তিনি ভারত সরকারের পক্ষ থেকে এরশাদের হাতে আমন্ত্রণপত্র তুলে দেন।

আসন্ন নির্বাচনের আগে এরশাদের দিল্লি সফর নিয়ে রাজনৈতিক অঙ্গনে কৌতূহল সৃষ্টি হয়েছে। রাজনৈতিক অভিজ্ঞ মহল তার এই সফরকে গুরুত্বের সঙ্গে দেখছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads