• সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৪
ads
কয়লা লুটপাটের দায় সরকার এড়াতে পারে না: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

ছবি: সংগৃহীত

রাজনীতি

কয়লা লুটপাটের দায় সরকার এড়াতে পারে না: রিজভী

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৭ জুলাই ২০১৮

দিনাজপুরে বড়পুকুরিয়ায় কয়লা চুরির ঘটনায় সরকার দায় এড়াতে পারে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ শুক্রবার রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, কয়েক বছর ধরে লুটপাট হয়ে গেল লাখ লাখ টন কয়লা। অথচ খনি কর্তৃপক্ষের টনক নড়েনি। কারণ, খনি কর্তৃপক্ষই শুঁড়ির সাক্ষী মাতাল। আবার বড়পুকুরিয়া কয়লা খনির বিপুল পরিমাণ কয়লা লুটপাট হওয়া বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের উদাসীন থাকাটা রহস্যজনক। খনি দুর্নীতির তদন্তে নাম আসা প্রকল্পের একজন কর্মকর্তাকে বিদেশ যেতে ৪২ দিনের ছুটি দেয়া হয়েছে। তাই এ কয়লা লুটপাটের মহাদুর্নীতির দায় সরকার বা সরকার প্রধান এড়িয়ে যেতে পারেন না।

রুহুল কবির রিজভী বলেন, শেয়ার বাজার থেকে শুরু করে পদ্মা সেতু হয়ে ব্যাংক-বীমা-আর্থিক প্রতিষ্ঠান এবং প্রশ্নফাঁসের মাধ্যমে প্রাইমারি স্কুল থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত পরীক্ষা ও সরকারি চাকরিতে নিয়োগ পরীক্ষায় মহা ধুমধামেই দুর্নীতি চলছে। যার পৃষ্ঠপোষকতায় এ সরকার।

সরকারের দুর্নীতির সাফাই গাইতে দুদক কাজ করছে মন্তব্য করে রিজভী বলেন, দুদক তো সরকারের দুর্নীতি ধোয়ার মেশিন। আর বিরোধীদলের জন্য টর্চারিং মেশিন। দুদকের তদন্ত আইওয়াশ মাত্র।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads