• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
‘যারা হাসে, সৃষ্টিকর্তা তাদের ভালোবাসেন’

নৌপরিবহনমন্ত্রী শাজাহান

সংরক্ষিত ছবি

রাজনীতি

নৌমন্ত্রীর দুঃখ প্রকাশ

‘যারা হাসে, সৃষ্টিকর্তা তাদের ভালোবাসেন’

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০১ আগস্ট ২০১৮

সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহতের বিষয়ে হাসতে হাসতে বক্তব্য দেওয়ায় দেশজুড়ে সমালোচনার মুখে পড়েছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। এরই পরিপ্রেক্ষিতে তার নিঃশর্ত ক্ষমা এবং পদত্যাগ দাবি করেছে শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার ওই বক্তব্যের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন শাজাহান খান।

রাজধানীর মতিঝিলে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনে (বিসিআইসি) শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের এক অনুষ্ঠানে নৌপরিবহনমন্ত্রী বলেন, সেদিন তিনি মোংলা বন্দর নিয়ে এক চুক্তি সই অনুষ্ঠানে ছিলেন। একপর্যায়ে সাংবাদিকরা দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় প্রশ্ন করতে থাকলে তিনি সে ব্যাপারে কিছুই জানতেন না বলে দাবি করেন। তার দাবি, সাংবাদিকদের বলা হয়েছে অনুষ্ঠান সম্পর্কে প্রশ্ন করতে, কিন্তু সাংবাদিকদের কথার ওপর ভিত্তি করেই তিনি হেসে ফেলেন। তিনি বলেন, ‘আমার হাসি যদি কাউকে কষ্ট দিয়ে থাকে, তাহলে দুঃখিত। বিষয়টি নিয়ে আমি বিব্রত।’ মন্ত্রী আরো বলেন, ‘আমার ভুল হচ্ছে, আমি হাসি। যারা হাসে তাদের মানুষ ও সৃষ্টিকর্তা ভালোবাসেন। এখন আমার হাসা যদি ভুল হয়, তাহলে আমি আর হাসব না।’ একই সঙ্গে সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থী নিহতের ঘটনায় শোক, দুঃখ ও সমবেদনা প্রকাশ করেন। তিনি আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন। ওই দুর্ঘটনায় দোষীদের বিচার ও শাস্তির বিষয়টি পুনর্ব্যক্ত করে তিনি বলেন, ‘দোষীদের বিরুদ্ধে আইনানুগ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হলে কোনো সংগঠনের পক্ষ থেকে প্রতিবাদ করা হবে না।’

পরে সচিবালয়ে নিজ কার্যালয়ে এসে নৌমন্ত্রী বলেন, ‘অনেকেই বলেছেন, ঘটনার পর আমি নিহত শিক্ষার্থীদের বাসায় সমবেদনা জানাতে গেলাম না কেন? আমি যাইনি, এ কথা ঠিক। আমি মনে করেছি, আমার বক্তব্য নিয়ে যেভাবে সমালোচনা হচ্ছে, সেই অবস্থায় সেখানে গেলে হয়তো অন্য পরিস্থিতির সৃষ্টি হতো।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads