• বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৪
ads
সরকারের তাসের ঘর ভেঙে যাবে : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

সংরক্ষিত ছবি

রাজনীতি

সরকারের তাসের ঘর ভেঙে যাবে : ফখরুল

প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপির দুই দিনের কর্মসূচি

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৯ আগস্ট ২০১৮

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণ আবার রাস্তায় নামবে এবং সরকারের তাসের ঘর ভেঙে যাবে। গতকাল মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয়  কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। আগামী ১ সেপ্টেম্বর বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী, উপলক্ষে গতকাল দলের যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় দলের অঙ্গ-সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

ফখরুল বলেন, আগামী নির্বাচন বিএনপির জন্য নয়, আওয়ামী লীগের জন্য চ্যালেঞ্জ। কারণ, জনগণ আওয়ামী লীগকে ভোট দেবে না। এ কারণে যত রকমের চক্রান্ত আছে, তার সবই করছে সরকার। বিএনপি মহাসচিব বলেন, এই সরকারের দুঃশাসন এবং অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে জনগণ আবার রাস্তায় নামবে। তখন সরকারের তাসের ঘর ভেঙে যাবে। সরকারের পতন হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠা করতে জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে এবং গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের জন্য গণমাধ্যম, সুশীল সমাজকে ভূমিকা রাখতে হবে।

এ সময় গণমাধ্যমের প্রতি ক্ষোভ প্রকাশ করে বিএনপি মহাসচিব বলেন, ‘আমাদের দুর্ভাগ্য। গতকাল (সোমবার) আমরা একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে কথা বলেছি। দু-একটি পত্রিকা ছাড়া কেউ আগ্রহ দেখায়নি। আমরা জানি, গণমাধ্যমকে পেছন থেকে আটকে দেওয়া হয়েছে। জনগণ এগুলো মনে রাখছে।’

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে কর্মসূচি প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, প্রতিদিনই কর্মসূচি নেওয়া হচ্ছে। সময় মতো দেখতে পাবেন কেমন কর্মসূচি আসে। অনেকেই বলে বিএনপি সঙ্কটে রয়েছে, বিএনপি ধ্বংস হয়ে যাবে। এ দেশের জনগণের স্বপ্নের স্পন্দন বিএনপি। এটা ধ্বংস হবে না। বিএনপি অনেক প্রতিকূল অবস্থা পার করে আজ এ অবস্থানে এসেছে। কাজেই বিএনপিকে বাদ দিয়ে কোনো কিছু ভাবার সুযোগ নেই। আগামী নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করলে সেই নির্বাচন কোনোভাবেই সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে না।

প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি : এর আগে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বিএনপির কর্মসূচির বিষয়ে বলেন, দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১ সেপ্টেম্বর সকাল ৬টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশের দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হবে। একই দিন বেলা ১১টায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফাতেহা পাঠ ও ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন নেতাকর্মীরা। ওই দিন বিকাল ৩টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়া পল্টনে জনসভার জন্য আবেদন করা হয়েছে। এ ছাড়া ২ সেপ্টেম্বর বিকাল ৩টায় রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads