• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
সুনির্দিষ্ট তথ্যপ্রমাণের ভিত্তিতেই গ্রেফতার করা হচ্ছে

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

সংরক্ষিত ছবি

রাজনীতি

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে স্বরাষ্ট্রমন্ত্রী

সুনির্দিষ্ট তথ্যপ্রমাণের ভিত্তিতেই গ্রেফতার করা হচ্ছে

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৮ সেপ্টেম্বর ২০১৮

অযথা কাউকে গ্রেফতার করা হচ্ছে না উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পুলিশ যাদের গ্রেফতার করছে, তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট তথ্যপ্রমাণ রয়েছে। ভিডিও ফুটেজও আছে। কেউ যদি চ্যালেঞ্জ করে তাহলে আমরা প্রমাণ দিতেও প্রস্তুত আছি। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে গতকাল শুক্রবার সকালে ছাত্র যুব ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির ত্রিবার্ষিক জাতীয় সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, সন্ত্রাসীদের গ্রেফতার বা কোনো অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করা পুলিশের দৈনন্দিন রুটিং ওয়ার্ক। দেশব্যাপী চলমান পুলিশের এ প্রক্রিয়া অব্যাহত থাকবে। তবে হ্যাঁ, পুলিশ যদি কারো বিরুদ্ধে অন্যায় আচরণ করে থাকে সেটাও আমাদের জানালে তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করব।

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর পরদিন থেকে দেশজুড়ে অসংখ্য বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে-বিএনপি নেতাদের এমন অভিযোগ প্রসঙ্গে আসাদুজ্জামান খান কামাল বলেন, এ অভিযোগের কোনো ভিত্তি নেই। তারা মিথ্যা অভিযোগ করছে।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী জানতে চান, বিএনপি নেতাকর্মীরা কি আইনের ঊর্ধ্বে? তারা অন্যায় করলে পুলিশ গ্রেফতার করবে এটাই স্বাভাবিক প্রক্রিয়া।

যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হকের গ্রেফতার প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তার বিরুদ্ধে মামলা হয়েছে। মিরপুর মডেল থানায় দুলাল নামে এক ব্যক্তি মোজাম্মেলের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে মামলা করেন। ওই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, আমাদের কাছে উপযুক্ত সাক্ষ্য-প্রমাণাদি রয়েছে। নানা অভিযোগে যারা অভিযুক্ত কেবল তাদেরই ধরা হচ্ছে। আমরা কোনো নিরীহ, নিরপরাধ লোকজনকে ধরছি না।

প্রসঙ্গত, কয়েক বছর ধরে সড়ক দুর্ঘটনা ও বাড়তি ভাড়াসহ বিভিন্ন প্রতিবেদন প্রকাশ করে আসছে যাত্রী কল্যাণ সমিতি নামে একটি সংস্থা। তারা দুই ঈদের পরে দুর্ঘটনায় হতাহতের সংখ্যা তুলে ধরে সংবাদ সম্মেলন করে আসছিল। সর্বশেষ গত ৩১ আগস্ট রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ঈদুল আজহায় সড়ক দুর্ঘটনায় হতাহতদের সংখ্যা প্রকাশ উপলক্ষে সংবাদ সম্মেলন করে সংস্থাটি। এ সময় উপস্থিত ছিলেন সংস্থাটির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী। ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনাসংক্রান্ত প্রতিবেদন প্রকাশ না করার জন্য সরকারের একটি সংস্থা থেকে চাপ দেওয়া হয়েছিল বলে অভিযোগ সংস্থা সংশ্লিষ্টদের। তাদের ধারণা, এজন্যই এক পরিবহন শ্রমিককে দিয়ে মামলা করা হয়েছে মোজাম্মেল হকের বিরুদ্ধে। যে মামলায় গ্রেফতারের পর তাকে রিমান্ডে নেওয়া হয়েছে। মোজাম্মেল হককে মামলার বাদী চেনেন না বলেও ইতোমধ্যে খবর প্রকাশ করেছে একাধিক দৈনিক পত্রিকা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads