• বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৫
ads
বিএনপির সমাবেশ ২৭ সেপ্টেম্বর

লোগো বিএনপি

সংরক্ষিত ছবি

রাজনীতি

বিএনপির সমাবেশ ২৭ সেপ্টেম্বর

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৫ সেপ্টেম্বর ২০১৮

আগামী ২৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাজধানীতে জনসভা করতে চায় বিএনপি। ইতোমধ্যে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার অনুমতি চেয়ে সংশ্লিষ্ট সকল পর্যায়ে আবেদন করা হয়েছে দলের পক্ষ থেকে। সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার অনুমতি না দিলে বিকল্প হিসেবে তারা নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভারও অনুমতি চেয়েছে। গতকাল নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

‘জনসভা থেকে কোনো ঘোষণা আসবে কি না’- সাংবাদিকরা জানতে চাইলে রিজভী বলেন, এ বিষয়ে এখনই কিছু বলা সম্ভব নয়। সময় হলেই বোঝা যাবে।

রিজভী বলেন, সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের ব্যবস্থা করা, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি এবং গণহারে সারা দেশে বিএনপিদলীয় নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে আগামী বৃহস্পতিবার জনসভা করার জন্য যথাযথ কর্তৃপক্ষ তথা পুলিশ, গণপূর্ত অধিদফতর ও সিটি করপোরেশনে চিঠি দেওয়া হয়েছে। জনসভার প্রাথমিক প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে।

আঞ্জুমান মুফিদুল ইসলামও ছাড় পাচ্ছে না : সব সেক্টর দখলের পর এবার বেওয়ারিশ লাশ দাফনের সেবাদানকারী প্রতিষ্ঠান আঞ্জুমান মুফিদুল ইসলামও ছাড় পাচ্ছে না। সেখানেও ক্ষমতাসীনদের নজর পড়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগের সুশাসনের বোধ কখনোই ছিল না। নানা ফন্দিফিকির করে ক্ষমতায় এসে সন্ত্রাস বিতরণের কেন্দ্রে পরিণত হয়েছে। চাঁদাবাজি, দখল, টেন্ডার সন্ত্রাস, লুটপাট, নির্যাতন-অত্যাচারের কাহিনী প্রতিদিন সংবাদপত্রের পাতায় জায়গা দখল করে থাকে।

বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার প্রতি সরকারের আচরণের ঘটনাগুলো প্রকাশ হওয়ায় দেশবাসীসহ বিশ্ববাসী হতবাক হয়েছে। দেশের প্রধান বিচারপতিকে যেভাবে সরকার লাঞ্ছিত করেছে তাতে আওয়ামী লীগের রাজনীতির বিকৃত সংস্কৃতি আবারো জনগণের কাছে সুস্পষ্টভাবে ফুটে উঠেছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, প্রকাশনাবিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহিন প্রমুখ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads