• সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

নির্বাচন উৎসবের পরিবেশ নষ্ট করা যাবে না

যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার সভাপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী

সংরক্ষিত ছবি

রাজনীতি

বি. চৌধুরী বললেন

নির্বাচন উৎসবের পরিবেশ নষ্ট করা যাবে না

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৬ নভেম্বর ২০১৮

যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার সভাপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, দেশে এখন নির্বাচনের উৎসব চলছে। তাই এ উৎসবের পরিবেশ নষ্ট করা যাবে না। একই সঙ্গে নির্বাচন আর না পেছানোর জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান। গতকাল বৃহস্পতিবার বিকালে তার বারিধারার বাসভবনে এক যোগদান অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

বিএনপি নেতা, কুলাউড়া আসনের দুইবারের নির্বাচিত সংসদ সদস্য ও উত্তর আমেরিকার জনপ্রিয় সাপ্তাহিক ঠিকানা পত্রিকার সম্পাদকমণ্ডলীর চেয়ারম্যান এমএম শাহীনের বিকল্পধারায় যোগদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বি. চৌধুরী বলেন, নির্বাচন যাতে সুষ্ঠু হয় সেজন্য নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে হবে। ইসিকে মনে রাখতে হবে তারা এখন সরকারের কাছে দায়ী নয়। কমিশন শতভাগ স্বাধীন। তাদের স্বাধীনভাবে দায়িত্ব পালন করতে হবে।  

বিএনপি অফিসের সামনে গত বুধবারের সহিংসতার ঘটনার তীব্র নিন্দা ও এ ঘটনার দ্রুত বিচার দাবি করে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, এটা কি পরিকল্পিত বা দুর্ঘটনা কি না তা নিয়ে সন্দেহ রয়ে গেছে। সরকারি গাড়িতে আগুন দেওয়ার পেছনের কারণ কী, এটা নির্বাচন নস্যাৎ করার ষড়যন্ত্র কি না তা ইসিকে তদন্ত করার দাবি জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী (বীরবিক্রম), মাহী বি. চৌধুরী, সদ্য বিকল্পধারায় যোগদানকারী বিএনপি নেতা এমএম শাহীন, মো. নজিবুল্লাহ মজনু, মুনিরুল ইসলাম প্রমুখ। 

বি. চৌধুরীর সঙ্গে যুক্তরাজ্যের হাইকমিশনারের সাক্ষাৎ : বি. চৌধুরীর সঙ্গে তার বারিধারার বাসায় গতকাল দুপুরে বৈঠক করেছে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার অ্যালিসন ব্লেক সিএমজির নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধিদল। ঘণ্টাব্যাপী বৈঠক শেষে প্রতিনিধিদল মধ্যাহ্নভোজে অংশ নেয়।

এ সময় বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, বি. চৌধুরীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা ও প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী, যুক্তফ্রন্টের মুখপাত্র ও বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মাহী বি. চৌধুরী এবং অ্যালিসন ব্লেকের সঙ্গে ছিলেন হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার ক্যানবার হোসেইন-বর ও হাইকমিশনের পলিটিক্যাল অ্যানালিস্ট এজাজুর রহমান।

পরে শমসের মবিন চৌধুরী সাংবাদিকদের বলেন, বৈঠকে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয় তা নিয়ে আলোচনা করেছেন তারা। 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads