• মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

সংঘর্ষ-মামলার পরও নয়াপল্টন উৎসবমুখর

উৎসবমুখর নয়াপল্টন

সংগৃহীত ছবি

রাজনীতি

চার দিনে ৪,১১২ ফরম বিক্রি

সংঘর্ষ-মামলার পরও নয়াপল্টন উৎসবমুখর

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৬ নভেম্বর ২০১৮

পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনার পর দিন গতকালও নেতাকর্মীদের ভিড়ে মুখরিত ছিল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। ছিল উৎসবমুখর পরিবেশ। গতকাল বিকাল ৪টা পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ৪০২টি। এ নিয়ে গত চার দিন ৪ হাজার ১১২টি মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি। এর মধ্যে প্রথম দিন ১৩২৬টি, দ্বিতীয় দিন ১৮৯৬টি, তৃতীয় দিন ৪৮৮টি মনোয়ন ফরম বিক্রি হয়েছে। আজ ১৬ নভেম্বর শুক্রবার মনোনয়ন ফরম বিক্রি ও জমার শেষ দিন।

গত বুধবার পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়া, সংঘর্ষ ও পুলিশের গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় একাধিক মামলা হলেও নেতাকর্মীদের উচ্ছ্বাসে ভাটা পড়েনি। তাদের মধ্যে কোনো ভয়ভীতিও লক্ষ করা যায়নি। তবে অস্বস্তি দেখা গেছে। সকাল থেকেই দেশের বিভিন্ন এলাকার নেতারা তাদের কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে কেন্দ্রীয় কার্যালয়ে আসতে শুরু করেন। সময় বাড়ার সঙ্গে সঙ্গে নয়াপল্টন এলাকায় দলটির কর্মী-সমর্থকদের উপচেপড়া ভিড় লক্ষ করা যায়। মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়াকে ঘিরে উৎসবমুখর ছিল বিএনপি কার্যালয়। মনোনয়ন ফরম সংগ্রহ করতে আসা নেতাকর্মীরা দলীয় নেতাদের নামে ব্যানার, ফেস্টুন, ধানের শীষ নিয়ে শোডাউন করেন। তারা সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবিতেও স্লোগান দেন। তবে নয়াপল্টন কার্যালয়ের বেশ খানিকটা দূরে নাইটিঙ্গেল মোড়ে এপিসি, জলকামান ও প্রিজন ভ্যান নিয়ে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি ছিল দিনভর।

চিকিৎসার জন্য আমেরিকায় অবস্থানকারী বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, ঢাকা মহানগর (দক্ষিণ) বিএনপির সভাপতি হাবিব-উন নবী খান সোহেলের পক্ষে তার স্ত্রী কামরুন নাহার, সাবেক ভূমি প্রতিমন্ত্রী ও ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে চারবার নির্বাচিত উকিল আবদুস সাত্তারসহ অনেকেই কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে মনোনয়ন ফরম কেনেন।

রাস্তা সচল রাখল বিএনপির কর্মীরা : দলের মনোনয়ন ফরম কেনা ও জমা দেওয়ার জন্য নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এলাকায় নেতাকর্মীদের ভিড় লেগে থাকে। এতে কার্যালয়ের সামনের সড়কে যানজটের সৃষ্টি হয়। ভোগান্তি হয় ওই রাস্তা ব্যবহারকারীদের। এ অবস্থায় জনগণকে স্বস্তি দিতে গতকাল সক্রিয় ভূমিকা রাখেন বিএনপির নেতাকর্মীরা। ট্রাফিক পুলিশ না থাকায় দলটির কর্মী-সমর্থকরা সেখানে সুষ্ঠুভাবে যান চলাচলের কাজে সহায়তা করেন। এতে যানবাহন চলেছে স্বাভাবিক গতিতে। বিএনপির পক্ষ থেকে রাস্তায় অবস্থান না করার জন্য বলা হয়েছে।

জনগণের কাছে পুলিশ প্রশাসন তামাশার বস্তুতে পরিণত হয়েছে-রিজভী : সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সারা দিনই ফরম বিক্রি করা ও জমাদান চলছে। মনোনয়ন প্রত্যাশীরা তাদের মনোনয়ন ফরম জমা দিচ্ছেন এবং তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে তারা নিজ নিজ এলাকায় চলে যাচ্ছেন। সন্ধ্যা পর্যন্ত ফরম বিক্রি হয়েছে ৪০২টি। শুধু গতকাল জমা পড়েছে ৮৫৮টি মনোনয়ন ফরম। এ ছাড়া গত দুই দিনে মনোনয়ন ফরম জমা পড়েছে ১ হাজার ২০৯টি।

 

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads