• বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

চৌধুরী পরিবারকে ঠেকাতে মাঠে ৮ প্রার্থী

ছবি : বাংলাদেশের খবর

রাজনীতি

চাঁদপুর-২ আসনে আ.লীগের মনোনয়ন

চৌধুরী পরিবারকে ঠেকাতে মাঠে ৮ প্রার্থী

  • মহিউদ্দিন আল আজাদ, চাঁদপুর প্রতিনিধি
  • প্রকাশিত ১৭ নভেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ উপজেলা) আসনে আওয়ামীলীগের মনোনয়ন পেতে চৌধুরী পরিবার তথা ত্রাণমন্ত্রী ও তার পুত্রকে ঠেকাতে মাঠে নেমেছে ৮ প্রার্থী। এই আসন থেকে আওয়ামীলীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন ১০ জন প্রার্থী। আর এদের মধ্যে কে হচ্ছেন নৌকার মাঝি তা নিয়ে চলছে ব্যাপক জল্পনা-কল্পনা।

এই আসনে শক্ত প্রার্থী হিসেবে বর্তমান এমপি ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম থাকলেও মনোনয়ন চান তাঁরই জ্যেষ্ঠ পুত্র সাজেদুল হোসেন চৌধুরী দিপু। আর স্থানীয় নেতা-কর্মীরা মনে করেন এই আসন থেকে নৌকার বিজয় ছিনিয়ে আনতে চৌধুরী পরিবারের কোন বিকল্প নেই।

এদিকে দলের মনোনয়ন পেতে সাবেক এমপি এম. রফিকুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. নুরুল আমিন রুহুল, তরুণ শিল্পপতি এম. ইসফাক আহসান, কেন্দ্রীয় কৃষকলীগের সহ-অর্থ বিষয়ক সম্পাদক আমিরুল ইসলাম খোকা পাটোয়ারী ও কেন্দ্রীয় যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা জাকিয়া সুলতানা শেফালী। তারা এলাকায় দীর্ঘ দিন ধরে প্রচার প্রচারণা চালিয়ে আসছে। তাঁরাও দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

কিন্তু দলীয় মনোনয়ন পেতে চমক হিসেবে দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন তিন হেভিওয়েট প্রার্থী। তারা হলো কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় যুবলীগের সাবেক (ভারপ্রাপ্ত) সাধারন সম্পাদক মজিবুর রহমান চৌধুরী, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি আলহাজ¦ মাইনুল হোসেন খান নিখিল, মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস।

আওয়ামীলীগের মনোনয়নের বিষয়ে মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার একাধিক নেতা জানান, দেশ নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সকল প্রার্থীদের তথ্য আছে। তিনি যাকে মনোনয়ন দিবেন, দলের প্রতিটি নেতা-কর্মী তাঁর পক্ষে কাজ করবে নৌকা মার্কাকে বিজয়ী করতে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads