• বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

বদির পরিবর্তে স্ত্রী, রানার পরিবর্তে বাবা পাচ্ছেন মনোনয়ন : কাদের

সংগৃহীত ছবি

রাজনীতি

বদির পরিবর্তে স্ত্রী, রানার পরিবর্তে বাবা পাচ্ছেন মনোনয়ন : কাদের

  • প্রকাশিত ২০ নভেম্বর ২০১৮

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে সংসদ সদস্য আবদুর রহমান বদি ও খুনের দায়ের কারাবন্দি  টাঙ্গাইল-৩ আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান এবারে নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন না।   এ দুই আসনে বদির পরিবর্তে আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন তার প্রথম স্ত্রী শাহীন চৌধুরী ও আমানুর রহমান খান রানার পরিবর্তে মনোনয়ন পাচ্ছেন তার বাবা।

আজ মঙ্গলবার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব তথ্য জানান।

বর্তমান এমপি-মন্ত্রীদের কারও কারও মনোনয়নের তালিকা থেকে বাদ পড়ার যে খবর সংবাদমাধ্যমে আসছে- সে বিষয়ে সাংবাদিকেরা প্রশ্ন করলে ওবায়দুল কাদের বলেন, বলেন, ‘মন্ত্রীরা খারাপ লোক। কোন মন্ত্রী খারাপ আমাকে বলেন? কীভাবে মেজার করব ওমুক খারাপ লোক। সেটা তো প্রমাণ হতে হবে। এরপরও যাদের নিয়ে কন্ট্রোভার্সি (বিতর্ক) আছে। আমি দুটি আসনের কথা বলতে পারি- একটা হচ্ছে কক্সবাজার সেটা উখিয়া-টেকনাফ, সেখানে আমাদের আবদুর রহমান বদিকে ড্রপ করে তার স্ত্রীকে দিয়েছি। বদিকে আমরা মনোনয়ন দেইনি। এটা আমি আগেভাগেই বলছি যদিও আমরা ঘোষণা দেইনি।’

বদির পাশাপাশি টাঙ্গাইলের ঘাটাইলের এমপি রানাকেও বাদ দেওয়া হচ্ছে জানিয়ে কাদের বলেন, “একটি মার্ডারের অভিযোগে রানা জেলে আছে, সার্ভে রিপোর্টে রানা ও বদি অনেক ব্যবধানে এগিয়ে আছে।… রানার বাবা জেলা আওয়ামী লীগের ভাইস প্রেসিডেন্ট আতাউর রহমান খান মনোনয়ন পাচ্ছেন।”

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads