• মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

আপিল করেও লাভ হলো না হিরো আলমের

হিরো আলম

সংরক্ষিত ছবি

রাজনীতি

আপিল করেও লাভ হলো না হিরো আলমের

  • বগুড়া প্রতিনিধি
  • প্রকাশিত ০৬ ডিসেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আপিল করেও কোনো লাভ হলো না আশরাফুল আলম ওরফে হিরো আলমের। স্বতন্ত্র প্রার্থী হিসেবে আলম বগুড়া-৪ মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। কিন্তু স্বাক্ষর সংক্রান্ত জটিলতায় তার মনোয়ন পত্র বাতিল হয়ে যায়। তিনি এ বিষয়ে নির্বাচন কমিশনে আপিল করেন। কিন্তু বৃহস্পতিবার নির্বাচন কমিশনে আপিল-নিষ্পত্তির শুনানিতেও তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

এর আগে নন্দীগ্রাম উপজেলা নির্বাচন অফিসার আশরাফ হোসেন বলেন, রবিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জাল স্বাক্ষরের কারণে বাতিল করা হয় হিরো আলমের মনোনয়নপত্র।

উল্লেখ্য, কেউ স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়নপত্র নিলে তাকে তার নির্বাচনী এলাকার মোট ভোটারের ১ শতাংশের স্বাক্ষর নিতে হয়। তবে হিরো আলম ভোটারদের স্বাক্ষর-সম্বলিত যে তালিকা জমা দিয়েছেন তা যাচাই করে অনেক অসঙ্গতি পাওয়া গেছে। এর মধ্যে বেশিরভাগ ভোটারদের ভুয়া স্বাক্ষরের তালিকা জমা দিয়েছেন তিনি। তাই তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।’

এদিকে, নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ৩০ ডিসেম্বর ভোট হবে। গত ২৯ নভেম্বর ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। এরপর গত রোববার মনোনয়নপত্র বাছাই করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads