• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪২৯
আ.লীগের মনোনয়ন কিনলেন তৃতীয় লিঙ্গের ৮ জন

আ.লীগের মনোনয়ন কিনলেন তৃতীয় লিঙ্গের ৮ জন

সংগৃহীত ছবি

রাজনীতি

আ.লীগের মনোনয়ন কিনলেন তৃতীয় লিঙ্গের ৮ জন

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৭ জানুয়ারি ২০১৯

আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন তৃতীয় লিঙ্গের ৮ জন প্রার্থী। গত মঙ্গলবার শুরু হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত নারী আসনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি। ওই দিন থেকেই আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে আবেদনপত্র সংগ্রহ করেছেন মনোনয়নপ্রত্যাশীরা। তাদের মাঝে দেখা যায় কয়েকজন তৃতীয় লিঙ্গের প্রার্থী।

জানা গেছে, সংরক্ষিত আসনে প্রতিযোগিতার জন্য তৃতীয় লিঙ্গের ৮ জন মনোনয়নপ্রত্যাশী ফরম তুলেছেন। মনোনয়নপত্র বিক্রি শুরুর দিন তৃতীয় লিঙ্গের ফাল্গুনী, অঙ্কিতা, ময়ূরীরা লাইনে দাঁড়িয়ে ফর্ম কিনেছেন। এদের তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের নেতা ময়ূরী ও ফাল্গুনী; যারা এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন। এ সময় সাংবাদিকদের কাছে তারা সংসদে তৃতীয় লিঙ্গের প্রতিনিধি রাখার প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন।

তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের নেতা ময়ূরী বলেন, আমরা এ দেশের নাগরিক। এটা আমাদের অধিকার। সেই দাবিতেই সংসদ সদস্য হতে ফরম কিনেছি। সংসদে আমাদের সুখ-দুঃখের কথা ও আবেদনগুলোর বিষয়ে বলার লোক নেই। এ জন্য তৃতীয় লিঙ্গের প্রতিনিধি সংসদে পাঠানো দরকার বলে মনে করি।

উল্লেখ্য, জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসন ৫০টি। একাদশ জাতীয় সংসদে প্রাপ্ত ২৫৭ আসনের বিপরীতে একক দল হিসেবে ৪৩টি আসনে মনোনয়ন দিতে পারবে আওয়ামী লীগ। সংরক্ষিত নারী আসনে এমপি হতে আগামী ১৮ জানুয়ারির মধ্যে মনোনয়ন ফরম পূরণ করে জমা দিতে হবে। আগামী ১৭ ফেব্রুয়ারি সংরক্ষিত নারী আসনে নির্বাচনের লক্ষ্যে তফসিল ঘোষণার করতে পারে নির্বাচন কমিশন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads