• রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬
ads
শিশুদের অন্তরে বঙ্গবন্ধুর ভালোবাসা জাগ্রত করতে হবে : শিক্ষামন্ত্রী

চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে ২২ মার্চ সন্ধ্যায় আলোচনা সভা, সনদপত্র বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ছবি : সংগৃহীত

রাজনীতি

শিশুদের অন্তরে বঙ্গবন্ধুর ভালোবাসা জাগ্রত করতে হবে : শিক্ষামন্ত্রী

  • চাঁদপুর প্রতিনিধি
  • প্রকাশিত ২৩ মার্চ ২০১৯

চাঁদপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০ তম জন্মদিন উপলক্ষে ২ দিনব্যাপি জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা জেলা পর্যায়ের বাছাই অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে ২২ মার্চ সন্ধ্যায় এ উপলক্ষে আলোচনা সভা, সনদপত্র বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন ও সনদপত্র বিতরন করেন মাননীয় শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এমপি। এসময় তিনি বলেন, বাংলাদেশকে জানতে হলে জাতির পিতাকে জানতে হবে। আমাদেরকে জাতির পিতাকে নিয়ে লেখা বইগুলো পড়তে হবে এবং জাতির সঠিক ইতিহাস আমাদের নতুন প্রজন্মকে জানাতে হবে। যাতে তারা জাতির সঠিক ইতিহাস জেনে সেই চেতনা নিয়ে এগিয়ে যেতে পারে।

তিনি বলেন, শিশুদের অন্তরে বঙ্গবন্ধুর ভালবাসা জাগ্রত করতে হবে। সেই জন্য শিশুদের বেশী বেশী করে বঙ্গবন্ধুর আত্মজীবনী শোনাতে হবে।

তিনি আরো বলেন, শিশুরা যেভাবে সাংস্কৃকিত কর্মকান্ডে অংশ নিচ্ছে তাতে বাবা মায়েদের একটি বিরাট ভূমিকা রয়েছে। আর চাঁদপুরতো এমনিতেই শিল্প সংস্কৃতিতে অনেক সমৃদ্ধ।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার উপদেষ্টা ডা.পীযুষ কান্তি বড়ুয়ার সভাপতিত্বে ও সংগঠনের সভাপতি অ্যাড.বদিউজ্জামান কিরনের পরিচালনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, জেলা প্রসাশক মোঃ মাজেদুর রহমান খান,অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী।এসময় আরো বক্তব্যে রাখেন জেলা কালচারাল অফিসার আয়াজ মাবুদ।এর আগে সকালে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন চাঁদপুর জেলা আওয়মীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, উদ্বোধক হিসেবে বক্তব্যে রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল প্রমূখ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads