• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬
সোমবারের মধ্যে ব্যবস্থা না নিলে আন্দোলনের হুঁশিয়ারি

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ডাকসু ভিপি নুরুল হক নুর

ছবি : ফাইল ছবি

রাজনীতি

ভিসির সঙ্গে নুরের বৈঠক

সোমবারের মধ্যে ব্যবস্থা না নিলে আন্দোলনের হুঁশিয়ারি

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৩ এপ্রিল ২০১৯

এক শিক্ষার্থীকে মারধর ও শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনার বিচার চেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে বৈঠক করেছেন ডাকসু ভিপি নুরুল হক নুর।

বুধবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাবির শিক্ষক লাউঞ্জে এ বৈঠক শুরু হয়। বৈঠকে ভিপি নুর ছাড়াও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, শামসুন নাহার হলের ভিপি তাসনিম আফরোজ ইমি, কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদ খান ও ফারুকসহ অনেকে উপস্থিত আছেন। বৈঠক শেষ করে বের হয়ে নুর বলেন, বৈঠকে কী কথা হয়েছে তা তাদের পরবর্তী কর্মসূচিতে জানাবেন।

মঙ্গলবার এক ছাত্রকে পিটিয়ে আহত করার ঘটনায় বিচার দাবিতে মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এস এম হলে গিয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের তোপের মুখে পড়েন ভিপি নুরুল হক নূর। শতাধিক শিক্ষার্থীসহ মিছিল নিয়ে নূর বিকালে এস এম হলে ঢুকলে তাদের দিকে ডিম নিক্ষেপ করেন হল ছাত্রলীগের নেতাকর্মীরা। এদিকে, এক ফেসবুক পোস্টে নুরুল হক নূর বলেন, 'আজকের হামলার বিচার এবং হল থেকে অছাত্র, বহিরাগতদের না তাড়ানো পর্যন্ত ভিসি বাস ভবনের সামনে অবস্থান কর্মসূচি চলবে।'

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার এক শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধরের প্রেক্ষিতে সন্ধ্যার দিকে এসএম হলে যান ভিপি নুরের নেতৃত্বে শিক্ষার্থীরা। এসময় ছাত্রলীগ তাদের ওপরও হামলা চালায়। তারা নুরসহ অন্যান্যদের মারধর করে। এর প্রতিবাদে নুরের নেতৃত্বে রাত পৌনে ৮টা থেকে ভিসির বাসভবনের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এসময় তারা হামলাকারীদের বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার দাবি করে বিক্ষোভ করতে থাকেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads