• বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৫
ads
শপথ নেওয়ার বিষয়ে সরকারের কোনো চাপ নেই : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ছবি : সংগৃহীত

রাজনীতি

শপথ নেওয়ার বিষয়ে সরকারের কোনো চাপ নেই : প্রধানমন্ত্রী

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৬ এপ্রিল ২০১৯

বিরোধী দলগুলো থেকে নির্বাচিত এমপিদের শপথ নেওয়ার জন্য সরকারের পক্ষ থেকে কোনো চাপ দেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, নির্বাচিত এমপিরা স্বেচ্ছায় শপথ নিয়েছেন। বিএনপির এমপিদের শপথ নেওয়ার ব্যাপারে সরকারের পক্ষ থেকে কোনো চাপ নেই।

আজ শুক্রবার বিকেলে ৪টায় গণভবনে ব্রুনেই সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্য মো. জাহিদুর রহমানের শপথ নেওয়া প্রসঙ্গে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমরা চাপ দিতে যাবো কেন? তারা জনগণের নির্বাচিত প্রতিনিধি। জনগণের চাপ আছে তাদের ওপর। এছাড়া বিএনপি একটা রাজনৈতিক দল। অন্য কোনো দল সিদ্ধান্ত চাপিয়ে দিতে পারে না।

তিনি আরো বলেন, বিএনপির প্রতিনিধি বলেছেন, সংসদে খালেদা জিয়ার জন্য কথা বলবেন। খালেদা জিয়াকে রাজনৈতিক কারণে বন্দি করা হয়নি। তিনি কোর্টের মাধ্যমে সাজাপ্রাপ্ত। আর মামলাটা আওয়ামী লীগ নয়, তত্ত্বাবধায়ক সরকার করেছিল। মামলাটি ১০ বছর ধরে চলছে। কিন্তু সরকার আদালতকে প্রভাবিত করেনি।

উল্লেখ্য, এর আগে বৃহস্পতিবার বিএনপি থেকে নির্বাচিত এমপিদের শপথ নিতে সরকারের পক্ষ থেকে চাপ দেয়া হচ্ছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads