• রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৫
ads
বিএনপির কেন্দ্রীয় কমিটি বাতিলের দাবি

ছবি : সং‍গৃহীত

রাজনীতি

বিএনপির কেন্দ্রীয় কমিটি বাতিলের দাবি

  • বগুড়া প্রতিনিধি
  • প্রকাশিত ২৫ মে ২০১৯

বিএনপির কেন্দ্রীয় কমিটি বাতিল করে ঢেলে সাজানোর দাবি জানিয়েছেন বগুড়া বিএনপির বহিষ্কৃত নেতারা। জেলা যুবদলের কমিটি বাতিলের প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সভায় এই দাবি জানান তারা। গতকাল শুক্রবার বিকেলে বগুড়া শহরের নবাববাড়ি সড়কে জেলা বিএনপি অফিসের সামনে ‘হঠাও সিরাজ বাঁচাও দল’ শিরোনামে জেলা বিএনপির তৃণমূল নেতা-কর্মী ব্যানারে প্রতিবাদ সভার আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন জেলা বিএনপির বহিষ্কৃত নেতা-কর্মীসহ তৃণমূলের নেতা-কর্মীরা।

সভায় বক্তারা বলেন, সরকারবিরোধী আন্দোলনে কেন্দ্রীয় বিএনপির নেতারা কী করেছেন তা দেশবাসী দেখেছে। কেন্দ্রীয় নেতারা আন্দোলন করতে ব্যর্থ হওয়ায় দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজ জেলে।

বক্তারা আরো বলেন, সংস্কারপন্থি নেতা গোলাম মোহাম্মদ সিরাজের টাকা খেয়ে তাকে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক বানানো হয়েছে। এই সিরাজ বিএনপিকে ধ্বংসের ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন। বিএনপি ক্ষমতায় থাকাকালে সিরাজের পরিবহন ব্যবসার স্বার্থে তিনি বগুড়া-সিরাজগঞ্জ রেলপথ এবং বগুড়ায় বিমানবন্দর চালু করতে দেননি।

সেই সিরাজকে আবারও বগুড়ায় বিএনপি নেতা-কর্মীদের ঘাড়ে চাপিয়ে দেওয়া হয়েছে। জেলা যুবদলের নেতা-কর্মীরা বগুড়ায় আন্দোলন করেছে, পুলিশের গুলিতে প্রাণ দিয়েছেন।

সভায় বিএনপির বহিষ্কৃত নেতারা প্রশ্ন রাখেন, আন্দোলনের সময় সিরাজ কোথায় ছিলেন? তার নামে কয়টা মামলা হয়েছে? দলকে ধ্বংস করার জন্যই সিরাজ টাকা নিয়ে মাঠে নেমেছেন।

প্রতিবাদ সভা থেকে গোলাম মোহাম্মদ সিরাজকে যেকোনো মূল্যে প্রতিহত করার ঘোষণা দেওয়া হয়। সেই সঙ্গে বগুড়ায় একের পর এক কমিটি বাতিল এবং বহিষ্কার করার আগে বিএনপির কেন্দ্রীয় কমিটি বাতিল করে ঢেলে সাজানোর দাবি জানানো হয়।

বগুড়া পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর বহিষ্কৃত বিএনপি নেতা দেলোয়ার হোসেন পশারী হিরুর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন পুলিশের গুলিতে নিহত যুবদল নেতা ইউছুফের বাবা আবদুর রাজ্জাক, বহিষ্কৃত ছাত্রদল নেতা রবিউল ইসলাম আউয়াল, স্বেচ্ছাসেবক দল নেতা মাহবুব হোসেন লেমন, বহিষ্কৃত বিএনপি নেতা পরিমল চন্দ্র দাস প্রমুখ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads