• রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৫
ads
শিগগিরই সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটি

ছবি : সংগৃহীত

রাজনীতি

শিগগিরই সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটি

  • আবু তাহের চৌধুরী, সিলেট
  • প্রকাশিত ১৮ জুন ২০১৯

শিগগিরই আহ্বায়ক কমিটি পাচ্ছে সিলেট জেলা বিএনপি। বর্তমান মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে আহ্বায়ক কমিটি গঠন করা হবে। তৃণমূল থেকে বিএনপিকে পুনর্গঠনের অংশ হিসেবেই সিলেট জেলা বিএনপির কমিটি ভেঙে দেওয়া হচ্ছে। জানতে চাইলে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, অতি শিগগিরই সিলেট জেলা বিএনপির বর্তমান কমিটি ভেঙে দিয়ে আহ্বায়ক কমিটি গঠন করা হবে। এ বিষয়টি এখন প্রক্রিয়াধীন রয়েছে।

জানা গেছে, গত এপ্রিলে সিলেট জেলা বিএনপির শীর্ষ নেতাদের ঢাকায় ডেকে নেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি স্কাইপের মাধ্যমে নেতাদের সঙ্গে বৈঠক করেন। সেখানে জেলা বিএনপির বর্তমান কমিটি ভেঙে দিয়ে আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশ দেন তারেক রহমান। এরপর সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনের নির্দেশও দেন তিনি। এরই আলোকে জেলা বিএনপির বর্তমান কমিটি ভেঙে দেওয়ার প্রক্রিয়া চলমান। শিগগিরই আহ্বায়ক কমিটি গঠনের পর শুরু হবে সম্মেলনের তোড়জোড়।

জেলা বিএনপির এক শীর্ষ নেতা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, আহ্বায়ক কমিটিতে আহ্বায়ক হিসেবে অ্যাডভোকেট নুরুল হক, এম এ হক এবং আবদুল কাহির চৌধুরীর নাম আলোচনায় আছে।

সিলেট জেলা বিএনপির সম্মেলন ২০১৬ সালের ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়। কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে আবুল কাহের চৌধুরী শামীম সভাপতি, আলী আহমদ সাধারণ সম্পাদক ও এমরান আহমদ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। এরপর ২০১৭ সালের ২৬ এপ্রিল গঠন করা হয় পূর্ণাঙ্গ কমিটি। কমিটি গঠনে লঙ্ঘন করা হয় গঠনতন্ত্র। ১৫১ সদস্যবিশিষ্ট কমিটি হওয়ার নিয়ম থাকলেও করা হয় ২৮১ সদস্যের। পূর্ণাঙ্গ কমিটি গঠনের দিন থেকে কমিটির মেয়াদ শুরু হয়। গত ২৬ এপ্রিল দুই বছরের এ কমিটির মেয়াদ শেষ হয়। বিএনপি নেতারা জানিয়েছেন, এবার কমিটিতে গঠনতন্ত্র লঙ্ঘন না হওয়ার সম্ভাবনাই বেশি। গঠনতন্ত্র অনুযায়ীই হবে এবারের কমিটি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads