• শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬
ads
আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করবো : মির্জা ফকরুল

লালমনিরহাটের হাতীবান্ধায় ত্রাণ বিতরণে বক্তব্য রাখছেন মাহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ছবি : বাংলাদেশের খবর

রাজনীতি

আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করবো : মির্জা ফকরুল

  • হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি
  • প্রকাশিত ২৭ জুলাই ২০১৯

বিএনপি মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর বলেছেন,“ কারাবন্দি খালেদা জিয়া বর্তমানে অসুস্থ। আমাদের নেত্রী গনতন্ত্রকে প্রতিষ্ঠা করার জন্য, রক্ষা করার জন্য আন্দোলন, সংগ্রাম করেছেন।অথচ তাকে আজ মিথ্যা মামলায় ১৬ মাস ধরে কারাগারে বন্দি রাখা হয়েছে।আমরা জনগনকে সঙ্গে নিয়ে আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করবো।”

শনিবার দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পারুলিয়া এলাকায় বিএনপির উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে এ কথা বলেন তিনি।

সরকারের ভূমিকা প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ‘ এই সরকার ক্ষমতায় থাকার জন্য রাষ্ট্রকে যথেষ্ট ব্যবহার করেছে। এই দখলদারী সরকার জোর করে ক্ষমতা দখল করে আছে। তারা মিথ্যাভাবে জনগনকে প্রতারণা করতে গিয়ে ৩০ তারিখের ভোট ২৯ তারিখে করে নিয়েছে। তাই সময় থাকতে এখনই এই পার্লামেন্ট ভেঙে দিন। আর ভেঙে দিয়ে নতুন নিবার্চনের ব্যবস্থা করুন’। 

তিনি আরো বলেন, ‘আজকে আমরা বন্যায় ক্ষতিগ্রস্থদের ত্রাণ দিতে এসেছি। সাথে একটি মেডিকেল টিম নিয়ে এসেছি। এরআগেও ভারত যখন তিস্তার পানি আটকে দিয়ে খড়া সৃষ্টি করেছিল। তখনও আমরা পানি দাবিতে তিস্তা ব্যারাজ এলাকায় লং মার্চ নিয়ে এসেছি’।

ছেলেধরা গুজব প্রসংঙ্গে বিএনপি মহাসচিব বলেন,‘ এই ছেলেধরার কারণটা কি? দেশে আইন নাই, শৃংখলা নাই। যেখানে আজকে পুলিশ মানুষকে নির্বিচারে গুলি করে হত্যা করে। ফলে মানুষের আইনের প্রতি আস্থা নাই। বিচার ব্যবস্থার উপর আস্থা নেই। সেইজন্য আজকে এসব ভয়ংকর ঘটনা বলে মন্তব্য করেন তিনি’।

বিএনপির কেন্দ্রিয় কমিটির সদস্য ব্যারিষ্টার হাসান রাজীব প্রধানের সঞ্চালনায় ওই ত্রাণ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দলটির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক ও লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি আসাদুল হাবিব দুলু, সম্পাদক হাফিজুর রহমান বাবলা প্রমূখ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads