• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
ads

রাজনীতি

খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি ও চিকিৎসকদের বক্তব্য এক নয় : কাদের

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৩ অক্টোবর ২০১৯

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি ও চিকিৎসকদের বক্তব্য এক হলেই সরকার ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, বিএনপির নেতারা খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বা চিকিৎসার বিষয়ে যে তথ্য দিচ্ছেন, আর চিকিৎসকরা যে তথ্য দিচ্ছেন, তা এক নয়। তারা যদি চিকিৎসকদের রিপোর্টের ওপর ভিত্তি করে কথা বলেন, তবে ব্যবস্থা নেওয়া হবে।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যুতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন মন্ত্রী।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বিএনপি নেতাদের দাবি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়াকে কারাগার থেকে বের করার জন্য বিএনপি আন্দোলনের কথা বললেও এখন পর্যন্ত তারা তা করতে পারেনি। আমি চাই তারা আন্দোলন করুক। আমি বলেছি তারা আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করুক। এত বড় একটা দল, খালেদা জিয়ার জন্য রাজপথে কোনো আন্দোলন হলো না। হংকংয়ে গত চার মাস ধরে আন্দোলন হচ্ছে। অথচ খালেদা জিয়ার জন্য এত দিনে এক হাজার লোক একটা মিছিল করলো না। একটা ঝটিকা মিছিলও হলো না। তারাইতো বলেছেন, আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করবেন। জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন করতে হবে।

তিনি বলেন, আমরা তো বিএনপিকে সভা-সমাবেশের অনুমতি দিয়েছি। খালেদা জিয়া এত বড় নেত্রী, তার জন্য কোথায় আন্দোলন হলো? আবারও বলি, আপনারা আন্দোলন করছেন না কেন?

খালেদার মুক্তির জন্য বিএনপি নেতারা সরকারের কাছে আসছে, এইটা আত্মসমর্পণ কি-না জানতে চান সাংবাদিকরা। তখন ওবায়দুল কাদের বলেন, আমি এ ধরনের কথা কেন বলবো? একটি রাজনৈতিক দল হিসেবে বিরোধীদলে আছেন তারা। তারা নানা কারণে সরকারের কাছে আসতেই পারেন। সরকার ও বিরোধীদলের মধ্যে সম্পর্ককে বলে কর্মসম্পাদন বা ওয়ার্কিং আন্ডারস্ট্যান্ডিং। বিএনপির মত একটি দলের সঙ্গে ওয়ার্কিং আন্ডারস্ট্যান্ডিং থাকতে পারে সরকারের। তাই যে কোনো বিষয়ে তাদের নেতারা সরকারের সঙ্গে কথা বলতে পারেন।

আপনি (ওবায়দুল কাদের) বলেছিলেন, বিএনপির সঙ্গে ওয়ার্কিং আন্ডারস্ট্যান্ডিং থাকতে পারে না- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, আগে বিএনপি ওয়ার্কিং আন্ডারস্ট্যান্ডিংয়ের মতো পরিস্থিতি রাখেনি। প্রধানমন্ত্রী তাদের সংলাপের জন্য ডাকলেও তারা তাতে সাড়া দেয়নি। এখন তাদের পার্টি প্রধান বা অন্য কেউ যদি সরকারের সঙ্গে বৈঠক করতে চান, সরকার সেখানে করতে পারে। আমরা সবসময় নমনীয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads