• শনিবার, ১১ এপ্রিল ২০২০, ২৮ চৈত্র ১৪২৬
ads
শনিবার সারাদেশে বিএনপির বিক্ষোভ

লোগো বিএনপি

রাজনীতি

শনিবার সারাদেশে বিএনপির বিক্ষোভ

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৭ ফেব্রুয়ারি ২০২০

খালেদা জিয়া জামিন না পাওয়ায় শনিবার সারাদেশে বিক্ষোভ ডেকেছে বিএনপি।

আজ বৃহস্পতিবার দুপুরে পল্টন অফিসের সামনে হবে সমাবেশ। দলের সিনিয়র নেতাদের অভিযোগ, বিচার বিভাগ স্বাধীন নয়, সরকারের ইচ্ছা বাস্তবায়ন করছে তারা। জামিন চেয়ে আবারও আপিল বিভাগে যাওয়ার পাশাপাশি রাজপথে থাকার কথাও জানিয়েছেন তারা।

নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসিচব রুহুল কবির রিজভী বলেন, শনিবার বেলা ২টায় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

রিজভী বলেন, সরকারের ইচ্ছায় খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করা হয়েছে। বিনা চিকিৎসায় তারা অবস্থা শোচনীয় পর্যায়ে নেয়ার চক্রান্ত চলছে। সরকার এজন্য আদালতকে ব্যবহার করছে।

তিনি বলেন, আজ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জামিন আবেদনের আদেশের শুনানির দিন নির্ধারিত ছিল। কিন্তু জামিন আবেদন খারিজ করে দেয়া হয়েছে। এই খারিজ আদেশের মধ্য দিয়ে সরকারের হিংসাশ্রয়ী নীতিরই বহিঃপ্রকাশ ঘটলো। সরকার মুক্তিপণ আদায়ের মতোই নেত্রীকে অন্যায়-অন্যায্য ও সকল আইনি অধিকার লঙ্ঘন করে কারারুদ্ধ করে রেখেছে। আর এর মধ্য দিয়ে সরকার অবৈধ ক্ষমতা ধরে রাখার মুক্তিপণ আদায়ের মতোই আচরণ করছে।

উল্লেখ্য, সতেরো বছরের দণ্ড নিয়ে এরই মধ্যে কারাগারে দুই বছরেরও বেশি সময় পার করছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। অসুস্থ থাকায় এখন আছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads