• রবিবার, ৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬
ads
মুক্তি পেয়ে বাসায় ফিরছেন খালেদা জিয়া

সংগৃহীত ছবি

রাজনীতি

মুক্তি পেয়ে বাসায় ফিরছেন খালেদা জিয়া

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৫ মার্চ ২০২০

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে শর্তসাপেক্ষে ছয় মাসের জন্য মুক্তি পেয়েছেন। মুক্তি পেয়ে তিনি গুলশানের বাসায় ফিরে যাচ্ছেন।

আজ বুধবার বেলা ৩টার পর সরকারের নির্বাহী আদেশে প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে তাকে মুক্তি দেওয়া হয়।

খালেদা জিয়ার সাজা স্থগিতের আবেদনের ফাইলে সকালে স্বাক্ষর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই ফাইল স্বরাষ্ট্র মন্ত্রণালয় হয়ে কারা অধিদপ্তরে পাঠানো হয়।

কারা সূত্র জানা গেছে, সাজা বাতিলের ফাইলটি প্রধানমন্ত্রীর কার্যালয় হয়ে বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যায়। সেখানে স্বরাষ্ট্র সচিবের স্বাক্ষরের পর কারা অধিদপ্তরে যায়। কারা অধিদপ্তর ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেল সুপার ইকবাল কবির চৌধুরীর কাছে হস্তান্তর করে। সেই কাগজ নিয়ে বিএসএমএমইউতে গিয়ে খালেদাকে মুক্তির ব্যবস্থা করেন জেল সুপার।

বিএনপি সূত্রে জানা গেছে, দলের চেয়ারপারসনকে বঙ্গবন্ধু মেডিকেল থেকে তার গুলশানের বাসা ‘ফিরোজায়’ নিয়ে যেতে আগে থেকে প্রস্তুতি সম্পন্ন করা হয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের কারাদণ্ড নিয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যেতে হয় খালেদা জিয়াকে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads