• বুধবার, ৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
ত্রাণে অনিয়ম হলে শাস্তি, আওয়ামী লীগের হুশিয়ারি

সংগৃহীত ছবি

রাজনীতি

ত্রাণে অনিয়ম হলে শাস্তি, আওয়ামী লীগের হুশিয়ারি

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৩ এপ্রিল ২০২০

সাংগঠনিক কার্যক্রম না থাকলেও এখন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা ব্যস্ত নিজ নিজ এলাকায় ত্রাণ বিতরণ নিয়ে।  করোনা মোকাবেলায় দীর্ঘ সরকারি ছুটিতে বেকার হয়ে পড়েছেন দেশের খেটে খাওয়া মানুষেরা। ত্রাণের আশায় পথে পথে ঘুরছেন তারা। প্রশাসনের পাশাপাশি এসব  মানুষের পাশে দাঁড়িয়েছেন ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। 

মানুষকে ঘরে থাকতে উৎসাহিত করার পাশাপাশি দুস্থ মানুষের কাছে ত্রাণ পৌঁছে দিতে দলের কর্মীদের নির্দেশনা দিচ্ছেন কেন্দ্রীয় নেতারা। তারা বলছেন, ত্রাণ বিতরনের নামে কোন অনিয়ম সহ্য করা হবে না।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে জেলায় জেলায় মানুষের কাছে পৌঁছে দেয়া হচ্ছে করোনা প্রতিরোধক সামগ্রী।

করোনায় সৃষ্ট দেশের নিম্ন আয়ের মানুষের ঘরে ঘরে খাদ্য সংকট যাতে, না হতে পারে সে জন্য আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতারা ত্রাণ দিচ্ছেন এটি যেমন সত্যি, ঠিক উল্ট চিত্রও ধরা পড়েছে অনেক জায়গায়। আর তাই দলের নেতারা এখন নড়েচড়ে বসেছেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও দলের বিভিন্ন পর্যায় নেতা এখন হুশিয়ারি উচ্চারণ করে সাবধান হতে বলেছেন তাদের নেতা কর্মীদের।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিৎ রায় নন্দী বলেন, শুধু এমপি মন্ত্রী নয় কেন্দ্রীয় নেতৃবৃন্দ যে যেখানে আছে তার এলাকায় তারা ব্যাপক ত্রাণ তৎপরতা চালাচ্ছে যেটা দুর্লভ বিষয়। তিনি বলেন, আমরা দলের উদ্দোগে পিপিই, থার্মাল মিটার বিভিন্ন প্রতিষ্ঠানে পাঠানোর চেষ্টা করছি।

আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর পক্ষ থেকেও শুরু হয়েছে ত্রাণ বিতরণ কার্যক্রম। ত্রাণ বিতরনের লক্ষ্যে প্রতিটি ওয়ার্ডে কমিটি করেছে ঢাকা মহানগর আওয়ামী লীগ।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি বলেন, আমরা প্র্রতিটি ওয়ার্ডে তালিকা করে প্রতিটি ঘরে ঘরে ত্রাণ পাঠিয়ে দিব। ডাক্তারা যাতে করোনা রোগীকে চিকিৎসা দিতে পারে সে লক্ষ্যে বিভিন্ন হাসপাতালে পিপিই সরবরাহের চেষ্টা করছি।

তবে ত্রাণ বিতরনে কোন অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেবার হুশিঁয়ারি দিয়েছেন কেন্দ্রীয় নেতারা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ত্রাণ বিতরনে কোন রূপ অনিয়ম সহ্য করা হবে না। খেটে খাওয়া মানুষের ত্রাণ নিয়েযারা ছিনিমিনি খেলবে তারা যেই হোক কঠোর হস্তে দমন করা হবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, যদি কোন ব্যাক্তি বা কোন জন প্রতিনিধির বিরুদ্ধে কোন অভিযোগ ওঠে আত্মসাতের তাৎক্ষনিক ভাবে তার বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নিন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads