• শনিবার, ৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
পরামর্শের নামে মানুষের মধ্যে বিভ্রান্তি না ছড়াতে বিএনপি’র প্রতি আহবান সেতুমন্ত্রীর

সংগৃহীত ছবি

রাজনীতি

পরামর্শের নামে মানুষের মধ্যে বিভ্রান্তি না ছড়াতে বিএনপি’র প্রতি আহবান সেতুমন্ত্রীর

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৮ এপ্রিল ২০২০

পরামর্শ দেয়ার নামে মানুষের মধ্যে বিভ্রান্তি না ছড়াতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ দুপুরে তার সরকারি বাসভবনে দেশের সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই আহবান জানান।
তিনি বলেন, ‘করোনা সংকট মোকাবেলায় সরকারের নেয়া পদক্ষেপ নিয়ে ভুল হলে ভালো পরামর্শ দিতে কোনো আপত্তি নেই। তবে সরকারের সমালোচনা করতে গিয়ে পরামর্শ দেয়ার নামে বিভ্রান্তিকর বক্তব্য দিয়ে মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়ানো এ মুহুর্তে কোন দায়িত্ব¡শীল রাজনৈতিক নেতার দায়িত্ব¡ বলে আমরা মনে করি না।’

ওবায়দুল কাদের বলেন, দেশের এই সংকটময় মুহুর্তে একজন রাজনৈতিক নেতার কাজ থেকে এ ধরণের কান্ডজ্ঞানহীন বক্তব্য প্রত্যাশা করি না। আওয়ামী লীগ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে জনগণের পাশে দাঁড়িয়ে বৈশ্বিক মহামারি করোনাভাইরাস প্রতিরোধে সর্তাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, আমরা এই দুর্যোগের মধ্যে কাঁদা ছুঁড়াছুড়ির রাজনীতিতে লিপ্ত হতে চাই না। তারপরেও বিএনপি নেতারা ঘরবন্দী মানুষের পাশে না দাঁড়িয়ে প্রতিদিন সংবাদ সম্মেলন ডেকে একের পর এক মিথ্যাচার, বিভ্রান্তিমূলক মন্তব্য করে জনমনে আতঙ্ক সৃষ্টির অপপ্রয়াস চালাচ্ছে।

সেতুমন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতীয় টাস্কফোর্স গঠনের আহ্বান জানিয়েছেন, কিন্তু করোনা ভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যেই জাতীয় কমিটি গঠন করেছেন। প্রশ্ন হচ্ছে এই মুহুর্তে জাতীয় টাস্কফোর্স গঠনের প্রশ্ন কেন? যেখানে প্রধানমন্ত্রী নিজেই উদ্যোগ নিয়ে জাতীয় কমিটি গঠন করেছেন এবং সেই কমিটি করোনা প্রতিরোধে সর্বাতœক প্রয়াস চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, যুক্তরাজ্য সরকার টাস্কফোর্স গঠন করেছেন নতুন ভ্যাকসিন আবিষ্কারের জন্য। যুক্তরাষ্ট্রেও করোনা ভাইরাস মেডিকেল টাস্কফোর্স গঠিত হয়েছে। মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতীয় টাস্কফোর্স বলতে কি বোঝাতে চান? যে দাবি জানিয়েছেন এ দাবি দ্বারা তিনি কি বোঝাতে চেয়েছেন? এই টাস্কফোর্স কী এর ব্যাখাটা কী? তিনি তা পরিস্কার করে কিছু বলেননি।

বিএনপির বক্তব্য রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মন্তব্য করে তিনি বলেন, এটা তো সংকটে করোনা প্রতিরোধে যে দাঁয়িত্ব, সেই দাঁয়িত্ব থেকে একেবারেই বিচ্যুতি। তাই জনগণকে অনুরোধ করবো আপনারা বিভ্রান্ত হবেন না। আপনারা স্বাস্থ্যবিধি মেনে চলুন, আমরা আপনাদের পাশে আছি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads