• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭
ads
করোনা বুলেটিনে কারও বিশ্বাস নেই: ফখরুল

ফাইল ছবি

রাজনীতি

করোনা বুলেটিনে কারও বিশ্বাস নেই: ফখরুল

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৩ আগস্ট ২০২০

করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য বুলেটিন বন্ধ করার বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনা বুলেটিনের ওপর কারও বিশ্বাস নেই। তাই এটা বন্ধ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে দলের পক্ষ থেকে আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, প্রতিদিন মানুষ মারা যাচ্ছে, প্রতিদিন সংক্রমণের হার বাড়ছে, প্রতিদিন সরকারের লুটপাটের খবর বের হচ্ছে। করোনা বুলেটিন বন্ধ করা হয়েছে, করোনা বুলেটিন কেউ বিশ্বাস করে না। স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন ‘বিখ্যাত’ষ মিঠু। আজকের পত্রিকায় দেখলাম তিনি বহাল তবিয়তে দেশ ছেড়ে বাইরে চলে গেছেন। কী চমৎকার! যারা আমাদের লুণ্ঠন করেছে, যারা আমাদের জনগণের কষ্টার্জিত টাকায় ট্যাক্সকে লুট করে, তারা সহজেই দেশ ছেড়ে চলে যাবে। আর সাধারণ মানুষ এখানে লড়াই করবে বেঁচে থাকার জন্য, জীবিকার জন্যে, দেশের উন্নয়নের জন্য। তারা মারা যাবে ক্রসফায়ারে।

তিনি বলেন, প্রবাসীরা যারা কঠোর পরিশ্রম করে দেশে অর্থ পাঠাচ্ছে, রেমিট্যান্স বাড়াচ্ছে তাদেরকে যত রকমের হেনস্তা করার আছে তারা করাবে। আমি কয়েক দিন আগে দেখলাম মালয়েশিয়াতে আমাদের কিছু প্রবাসী ভাই তাদের আহাজারি। তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে, তারা আটকা পড়েছে। তাদের খোঁজ নেয়ার পর্যন্ত কেউ নেই।

ফখরুল বলেন, রাষ্ট্র অস্থিতিশীল হচ্ছে। অধিকার থেকে প্রতিদিন বঞ্চিত হচ্ছে মানুষ। আজকে এই সরকারের জনগণের সাথে যে সম্পর্ক নেই এবং তাদের জনগণের কাছে জবাবদিহি করতে হয় না তার প্রমাণ আজকে করোনা আগ্রাসনের ফলে যেভাবে সমস্ত স্বাস্থ্য ব্যবস্থা সম্পূর্ণ ভঙ্গুর হয়ে গেল, যেভাবে মানুষের ন্যূনতম যে অধিকার, স্বাস্থ্যসেবা পাওয়ার যে অধিকার, সেই অধিকারটা ধ্বংস হয়ে গেছে। কেউ কোথাও কোনো চিকিৎসা পাচ্ছে না।

তিনি আরও বলেন, ঠাকুরগাঁও জেলার বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় কমিটির নেতা করোনায় আক্রান্ত। ঠাকুরগাঁওয়ে করোনার কোনো চিকিৎসা নেই। তাকে দিনাজপুর হাসপাতালে পাঠানো হয়েছিল। সেখানেও কোনো চিকিৎসা দিতে পারেনি। আজকে তাকে ভোরে নিয়ে আসা হয়েছে ঢাকায় স্কয়ার হাসপাতালে, প্রাইভেট হাসপাতালে। এখান থেকে বুঝবেন, মানুষ কোথাও কোনো স্বাস্থ্যসেবা পাচ্ছে না।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads