• বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৫
ads
টুইটার ছাড়লেন ইভান উইলিয়ামস

ইভান উইলিয়ামস

ছবি : সংগৃহীত

সোশ্যাল মিডিয়া

টুইটার ছাড়লেন ইভান উইলিয়ামস

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২৪ ফেব্রুয়ারি ২০১৯

পদত্যাগের ঘোষণা দিয়েছেন মাইক্রো ব্লগিং সাইট টুইটারের সহ-প্রতিষ্ঠাতা ইভান উইলিয়ামস। তিনি এতদিন প্রতিষ্ঠানটির অনলাইন পাবলিশিং প্ল্যাটফর্মের প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করছিলেন। চলতি মাসেই তিনি টুইটার থেকে সরে যাবেন বলে জানিয়েছেন তিনি।

এ বিষয়ে চারটি টুইট করেছেন ইভান। এসব টুইটে তিনি লিখেছেন, টুইটারে ১২ বছর বেশ দারুণ কেটেছে। আমি থাকাকালীন প্রতিষ্ঠানটি যা অর্জন করতে পেরেছে তাতে আমি গর্বিত। অন্য প্রকল্পে বেশি সময় বরাদ্দ করলেও আমার শিকড় টুইটারেই থাকবে।

তিনি টুইটারের অপর দুই সহ-প্রতিষ্ঠাতাকে ধন্যবাদ জানান। প্রতিষ্ঠানটিতে কর্মরত ৪ হাজার কর্মীকেও ধন্যবাদ দেন তিনি। টুইটার ভালো থেকে আরো ভালোর দিকে এগিয়ে যাবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

বিজ স্টোনকে গুগলের একটি প্রকল্পে নিয়োগ দিয়েছিলেন ইভান। সেখান থেকেই তাদের পরিচয়। ২০০৭ সালে জ্যাক ডরসি ও বিজ স্টোনের সঙ্গে মিলে ইভান উইলিয়াম টুইটার প্রতিষ্ঠা করেন। তারা তিনজনই ছিলেন গুগলের ওই প্রকল্পের সাবেক কর্মী।

বর্তমান সিইও জ্যাক ডরসিকে সরিয়ে ২০০৮ থেকে ২০১০ পর্যন্ত টুইটারের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন ইভান। এরপর তার জায়গা নেন ডিক কস্তোলো। পরে ২০১৫ সালে কস্তোলো পদত্যাগ করলে পুনরায় সিইওর পদ ফিরে পান জ্যাক ডরসি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads