• শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬
ads
সার্চ প্রযুক্তি উন্নত করেছে হোয়াটসঅ্যাপ

ছবি : সংগৃহীত

সোশ্যাল মিডিয়া

সার্চ প্রযুক্তি উন্নত করেছে হোয়াটসঅ্যাপ

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ০২ মার্চ ২০১৯

গ্রাহকের সুবিধার্থে সার্চ প্রযুক্তির আরো উন্নয়ন করেছে হোয়াটসঅ্যাপ। নতুন এই ফিচারের মাধ্যমে সার্চের ফলাফল ফিল্টার করতে পারবেন গ্রাহকরা।

বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপগুলোর একটি হোয়াটসআপ। সেই জনপ্রিয়তায় যেন ভাটা না পড়ে, সেজন্যই এতে ‘অ্যাডভান্সড সার্চ’ ফিচার যোগ করছে প্রতিষ্ঠানটি। হোয়াটসঅ্যাপের বেটা সংস্করণ পরীক্ষা করে নতুন ফিচারগুলোর কথা জানিয়ে থাকে সাইটটি। ইতোমধ্যে একটি সার্চ ফিচার রয়েছে হোয়াটসঅ্যাপে। এর মাধ্যমে বার্তা এবং চ্যাটিং থ্রেড খুঁজে বের করতে পারেন গ্রাহকরা।

নতুন অ্যাডভান্সড সার্চের মাধ্যমে আগের সংস্করণের চেয়ে বেশি সুবিধা পাবেন গ্রাহক। এর মাধ্যমে ছবি, লিংক, অডিও, ডকুমেন্ট, জিফ বা ভিডিও ফিল্টার করা যাবে। নতুন ফিচারের মাধ্যমে সার্চ হিস্ট্রিও দেখতে পারবেন গ্রাহক। গ্রাহক যদি এতে ছবি সার্চ করেন, তাহলে ছবি রয়েছে এমন সব বার্তাও দেখানো হবে।

সার্চ হিস্ট্রি সহজে মুছেও ফেলতে পারবেন গ্রাহক। এজন্য এতে দেওয়া হচ্ছে ‘ক্লিয়ার’ বাটন। নতুন সার্চিং ফিচারে থাকছে প্রিভিউ অপশন। ফলে সার্চের ফলাফল দেখতে তা খোলার প্রয়োজন হবে না বলেও জানানো হয়েছে। অ্যাডভান্সড সার্চ ফিচারটি আপাতত শুধু আইওএসেই এসেছে। পরে এটি অ্যান্ড্রয়েডে আনা হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads