• বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৪
ads

খেলা

প্রথম সেশনে বাংলাদেশের শুভ সূচনা

  • প্রকাশিত ০৪ ফেব্রুয়ারি ২০১৮

চট্টগ্রামে টেস্টের পঞ্চম দিনের প্রথম সেশনটা পুরোপুরিই বাংলাদেশের। ৩ উইকেটে ৮১ রান নিয়ে দিন শুরু করা বাংলাদেশ সকালের প্রথম দুই ঘণ্টায় যোগ করেছে আরও ১০৬ রান। তবে সুখের বিষয় হচ্ছে এই সেশনে পুরোপুরি উইকেটশূন্য লঙ্কান বোলাররা। মধ্যাহ্ন বিরতির আগে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৮৭। ২০০ রানের ঘাটতি নিয়ে দ্বিতীয় সেশন শুরু করা বাংলাদেশ সেটি কমিয়ে এনেছে ১৩ রানে।

চোয়ালবদ্ধ লড়াইই করে যাচ্ছে বাংলাদেশ। নির্দিষ্ট করে বললে লড়াইটা চালিয়ে যাচ্ছেন মুমিনুল হক ও লিটন দাস। ১০৬ রানের জুটি গড়ে পাল্টা লড়াইটা চালাচ্ছেন এই দুজন।

মুমিনুল তাঁর প্রথম ইনিংসের ফর্মটা ধরে রেখেছেন। লিটন প্রথম ইনিংসের ব্যর্থতা ঘোচানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন দারুণভাবেই। মুমিনুল ৭০ রানে অপরাজিত। ১১৫ বলে ৩টি বাউন্ডারিতে সাজানো এই ইনিংসটি বাংলাদেশকে ভরসা দিচ্ছে। ভরসা জোগাচ্ছে লিটনের ব্যাটিংও। মুমিনুলকে দারুণ সঙ্গ দিচ্ছেন। আত্মবিশ্বাসীও দেখাচ্ছে তাঁকে। ৪৭ রানে অপরাজিত আছেন ৮৯ বলে। প্রথম ইনিংসে ১৭৬ রানের ইনিংস খেলা মুমিনুল এরই মধ্য একটি রেকর্ডের মালিকও হয়েছেন। বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে এক টেস্টে দুই ইনিংস মিলিয়ে সবচেয়ে বেশি রান এখন তাঁরই।

চতুর্থ দিনে শ্রীলঙ্কা নিজেদের প্রথম ইনিংসে ৯ উইকেটে ৭১৩ রান করে ইনিংস ঘোষণা করে। ২০০ রানের ঘাটতি নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করেই বিপর্যয়। ৮১ রানে ৩ উইকেট হারিয়ে দিন শেষ করে বাংলাদেশ। তামিম ৪১ রানে ফেরেন। ইমরুল ও মুশফিক ফেরেন যথাক্রমে ১৯ ও ২ রানে। শ্রীলঙ্কার পক্ষে রঙ্গনা হেরাথ, লক্ষ্মণ সানদাকান ও দিলরুয়ান পেরেরা ১টি করে উইকেট নেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads