• শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads

ফুটবল

আবারো তালিকার দ্বিতীয় স্থানে লিভারপুল

  • বাসস
  • প্রকাশিত ০৪ মার্চ ২০১৮

ঘরের মাঠে নিউক্যাসেল ইউনাইটেডকে ২-০ গোলে পরাজিত করে প্রিমিয়ার লীগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে লিভারপুল। ম্যাচে মৌসুমের ৩২তম গোল করেছেন মোহাম্মদ সালাহ।

জার্গেন ক্লাপের আরেক তারকা সাদিও মানে মৌসুমের ১৪তম গোল করে দলের জয় নিশ্চিত করেছেন। গত ২০টি লীগ ম্যাচে দারুন ছন্দে থাকা লিভারপুল মাত্র একটিতে পরাজিত হয়েছে। সালাহ একাই যেখানে করেছেন ৩২ সেখানে লিভারপুলের সাবেক বস রাফায়েল বেনিতেজের দল নিউক্যাসেল পুরো মৌসুমে সব প্রতিযোগিতা মিলে করেছে ৩২ গোল। এই নিয়ে টানা সাত ম্যাচে গোল করলেন এই মিশরীয় তারকা।

এনফিল্ডে অবশ্য কাল উষ্ণ অর্ভথ্যনা পেয়েছেন বেনিতেজ, সমর্থকরা তাদেও সাবেক এই ম্যানেজারকে বেশ ভালভাবেই গ্রহণ করেছেন। ৪০ মিনটে সালাহ স্বাগতিকদের এগিয়ে দেবার আগ পর্যন্ত নিউক্যাসেল বেশ ভালই লড়াই চালিয়েছে। এ্যালেক্স অক্সালেড-চেম্বারলেইন কাউন্টার এ্যাটাক থেকে সালাহ’র দিকে দারুন একটি পাস দিলে নিউক্যাসেল রক্ষনভাগকে ফাঁকি দিয়ে দলকে এগিয়ে দিতে ভুল করেন এই মিশরীয়। বাম পায়ের জোড়ালো শটে সালাহ নিউক্যাসেল গোলরক্ষক মার্টিন ডাবরাভকাকে পরাস্ত করেছেন। প্রিমিয়ার লীগের শীর্ষ সারির দলগুলোর বিপক্ষে বেনিতেজ আবারো আল্ট্রা-ডিফেন্সিভ ফর্মেশনে দলকে সাজিয়েছিলেন। সেই কৌশলের কল্যাণে বিরতির আগে এক গোলে পিছিয়ে থেকে বিশ্রামে যায় সফরকারীরা।

এর মাঝে মাঝেই লিভারপুলের রক্ষনভাগকে ফাঁকি দিয় নিউক্যাসেল আক্রমনে যাবার চেষ্টা চালিয়েছে। মিকেল মেরিনোর ব্যাক পাস থেকে মোহামেদ ডিয়ামের কার্লিং শট লিভারপুল গোলরক্ষক লোরিস কারিয়াস দুর্দান্ত ভঙ্গিমায় না আটকলে নিউক্যাসেল হয়ত তখনই সমতা ফেরাতে পারতো। প্রথমার্ধে সুস্পষ্ট আধিপত্য বিস্তার করে খেললেও আরো বেশী গোল না পাওয়াটা লিভারপুলের ব্যর্থতা ছিল।

এমেরে কানের লব থেকে সালাহর ভলি আটকে দেন ডাবরাভকা। ছয় গজ দূর থেকে ডেয়ান লোভরেনের হেড সরাসরি আটকে যায় গোলরক্ষকের হাতে। আক্রমণের ধারাবাহিকতায় সালাহ’র কর্ণার থেকে ভার্জিল ভ্যান জিকের প্রচেষ্টার ব্যর্থ হয়। ৫৫ মিনিটে অবশেষে সফল হন মানে। রবার্তো ফারমিনোর সহায়তায় মানে প্রায় একক প্রচেষ্টায় স্বাগতিকদের ব্যবধান দ্বিগুন করেন।

প্রিমিয়ার লীগে দিনের অপর ম্যাচগুলোতে বার্নলি ২-১ গোলে এভাটনকে, সোয়ানসি সিটি ৪-১ গোলের বড় ব্যবধানে ওয়েস্ট হ্যামকে, টটেনহ্যাম ২-০ গোলে হাডার্সফিল্ডকে, ওয়াটফোর্ড ১-০ গোলে ওয়েস্ট ব্রুমকে পরাজিত করেছে। এছাড়া লিস্টার সিটি বনাম বোর্নেমাউথ ম্যাচটি ১-১ ও সাউদাম্পটন বনাম স্টোক সিটির ম্যাচটি গোলশুন্য ড্র হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads