• বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৪
ads

খেলা

রোনালদোর টানা দশ ম্যাচে গোল

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১০ এপ্রিল ২০১৮

রিয়াল মাদ্রিদের পক্ষে টানা দশ ম্যাচে গোলের কৃতিত্ব দেখালেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে মাদ্রিদ ডার্বিতে রোনালদোর গোল শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদের জয়ের জন্য যথেষ্ট ছিল না। গত ১৫ ম্যাচে মাদ্রিদের হয়ে এটি ছিল রোনালদোর ২৪তম গোল। কিন্তু আতলেটিকো মাদ্রিদেও যে অ্যান্তোনিও গ্রিজম্যানের মতো আরেকজন গোলমেশিন রয়েছেন তা যেন আরেকবার প্রমাণিত হলো। দ্বিতীয়ার্ধে রোনালদোর গোলের চার মিনিটের মধ্যেই গ্রিজম্যানের গোলে আতলেটিকো ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে। সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য ড্র ছিল।

জুভেন্টাসের বিপক্ষে গত সপ্তাহে অসাধারণ বাইসাইকেল কিকের পর রোনালদোকে নিয়ে একটু বাড়তি সতর্কই ছিল আতলেটিকো। তবে গ্রিজম্যানের গোলে লা লিগায় এবারের আসরে বার্সেলোনার পরে দ্বিতীয় স্থানটা অন্তত শক্ত করল আতলেটিকো। একই সঙ্গে রিয়ালের থেকে চার পয়েন্টের ব্যবধানটাও ধরে রাখল। ১১ পয়েন্টের সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে টেবিলের শীর্ষস্থানটি ধরে রেখেছে বার্সেলোনা। মাদ্রিদ ডার্বিতে ড্রয়ের ফলে কার্যত সুফল ভোগ করেছে বার্সেলোনাই। আগামী ৬ মে মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকো বার্সেলোনার ওপর তেমন কোনো চাপ না ফেললেও রিয়ালের জন্য গুরুত্বপূর্ণই বটে।

এই নিয়ে নগর প্রতিদ্বন্দ্বী দুই মাদ্রিদ একে অপরের সঙ্গে ১৬১টি লিগ ম্যাচ খেলেছে। গ্রিজম্যানের এটি ছিল আতলেটিকোর জার্সি গায়ে ২০০তম ম্যাচ। কাল বুধবার জুভেন্টাসের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় লেগের ম্যাচের আগে অনেকটাই সুবিধাজনক অবস্থায় রয়েছে রিয়াল মাদ্রিদ। কোচ জিনেদিন জিদান এ কারণেই হয়তো মূল একাদশে লুকা মডরিচ ও করিম বেনজেমাকে বিবেচনা করেননি। ৬৪ মিনিটে অবশ্য রোনালদোর স্থানে খেলতে নেমেছিলেন ফরাসি তারকা বেনজেমা। তবে গ্যারেথ বেল খেলেছেন পুরো ৯০ মিনিট। যদিও ম্যাচে নিজেকে খুব একটা প্রমাণ করতে পারেননি। রোনালদোর গোলে অবশ্য তারই অবদান ছিল। ম্যাচের শুরুতেই বেলের হেড থেকে অনেকটা ফাঁকায় দাঁড়ানো রোনালদো গোলের সুযোগ হাতছাড়া করেন। মাত্র পাঁচ গজ দূর থেকে তার শট আতলেটিকো গোলরক্ষক ইয়ান ওবলাক দারুণ দক্ষতায় রুখে দেন। পর মুহূর্তেই হুয়ানফ্রান ডি বক্সের  ভেতর টনি ক্রুসকে ফাউল করলেও মাদ্রিদের পেনাল্টির আবেদন নাকচ করে দেন রেফারি এস্ত্রাদা ফার্নান্দেজ। প্রথমার্ধে রিয়ালের বেশ কয়েকটি সুযোগ বাজে ফিনিশিং, শক্তিশালী ব্লক ও বিশেষ করে ওবলাকের দক্ষতায় গোলের দেখা পায়নি। প্রথমার্ধের প্রথম ভালো সুযোগটা আতলেটিকো পায় বিরতির ঠিক আগে। কোকের দারুণ এক পাস থেকে দিয়েগো কস্তার শট অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে বাইরে চলে যায়। তবে মার্সেলোর কার্ভিং শট ও দানি কারভাহালের শট আবারো ওবলাক আটকে দিলে প্রথমার্ধে এগিয়ে যাওয়া হয়নি রিয়ালের।

দ্বিতীয়ার্ধের চার মিনিটের মধ্যে দুই গোল শেষ পর্যন্ত ম্যাচে প্রাণ ফিরে পায়। বেলের ঝুলানো ক্রস থেকে ৫৩ মিনিটে প্রথম গোল করে রিয়ালকে এগিয়ে দেন রোনালদো। এটি ছিল লিগে তার ২৩তম গোল। কিন্তু দ্রুতই সমতায় ফেরে সফরকারীরা। ভিটোলোর সহযোগিতায় আতলেটিকোকে দারুণ এক গোল উপহার দেন গ্রিজম্যান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads