• শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৪
ads

খেলা

সালাহকে টপকে গোল্ডেন বুটের আশা হ্যারি কেনের

  • প্রকাশিত ১০ এপ্রিল ২০১৮

গত দুই মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা হন হ্যারি কেন। দুবার গোল্ডেন বুট নিজের দখলে রাখেন তিনি। এবার তাকে চ্যালেঞ্জ করছেন লিভারপুলের তারকা মোহাম্মদ সালাহ। ২৯ গোল নিয়ে এখন পর্যন্ত শীর্ষে আছেন ‘মিসরের রাজা’। তবে টটেনহ্যাম হটস্পার স্ট্রাইকার হ্যারি কেন শীর্ষে থেকে মৌসুম শেষ করার বিষয়ে আত্মবিশ্বাসী।

প্রিমিয়ার লিগে এবার ২৪ গোল করেছেন ইংলিশ তারকা হ্যারি কেন। শীর্ষে থাকা মোহাম্মদ সালাহর চেয়ে পাঁচ গোল পিছিয়ে। লিগে এখনো ছয়টি ম্যাচ বাকি আছে। এর মধ্যে মোহাম্মদ সালাহকে পেছনে ফেলতে পারলে থিয়েরি অঁরির পর প্রথম খেলোয়াড় হিসেবে টানা তিন মৌসুম প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা হবেন হ্যারি কেন।

২৪ বছর বয়সী এই স্ট্রাইকার বলেন, ‘এখনো বিশ্বাস করি, আমি এটা করতে পারি। এখনো অনেক ম্যাচ বাকি আছে। আমি নিজের খেলায় মনোযোগ দিতে পারি। তিনি (সালাহ) যা করেন, সেটা তো নিয়ন্ত্রণ করতে পারি না।’

তিনি আরো বলেন, ‘ফের গোল্ডেন বুট জেতা একজন স্ট্রাইকার হিসেবে অবশ্যই ভালো লাগবে এবং আমি মৌসুম শেষ না হওয়া পর্যন্ত অবশ্যই চেষ্টা চালিয়ে যাব।’

পায়ের গোড়ালিতে চোট কাটিয়ে দলে ফিরেছেন হ্যারি কেন। বিপরীতে ইনজুরির কারণে এভারটনের বিপক্ষে গত ম্যাচে মাঠে নামতে পারেননি সালাহ। চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ম্যানচেস্টার সিটির বিপক্ষে চোট পান ২৫ বছর বয়সী তারকা।

এদিকে প্রিমিয়ার লিগে টটেনহ্যামের ছয়টি ম্যাচ বাকি থাকলেও লিভারপুলের হাতে আছে মাত্র পাঁচটি ম্যাচ। ফলে এক ম্যাচ বেশি খেলার সুবিধাও পাচ্ছেন হ্যারি কেন।

তার গোলসংখ্যা বৃদ্ধির একটি সম্ভাবনাও আছে। শনিবার স্টোক সিটির বিপক্ষে এরিকসেনের ফ্রি-কিক কেনের কাঁধে লেগে জালে জড়ায়। ম্যাচ সেন্টার গোল স্কোরার হিসেবে এরিকসেনের নাম লিখলেও সিদ্ধান্ত পরিবর্তনের জন্য আবেদন করতে পারে স্পার। সেখানে গোল স্কোরার হিসেবে হ্যারি কেনের নাম যুক্ত হলে সালাহর সঙ্গে ব্যবধান নেমে চারে চলে আসবে।

 

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads