• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৪
ads

খেলা

সেরা চারে থাকার স্বপ্ন শেষ চেলসির

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১০ এপ্রিল ২০১৮

ইংলিশ প্রিমিয়ার লিগে কমপক্ষে চতুর্থ স্থানে থাকার স্বপ্ন চেলসির জন্য কার্যত শেষ হয়ে গেছে। রোববার ওয়েস্ট হ্যামের সঙ্গে ১-১ গোলে ড্র করে আবারো পয়েন্ট হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

স্ট্যামফোর্ড ব্রিজে আন্তোনিও কন্তের দল সিজার আজপিলিকুয়েটার গোলে প্রথমার্ধে এগিয়ে ছিল। এরপর ব্যবধান বাড়ানোর বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করে ব্লুজরা। ১৭ মিনিট বাকি থাকতে বদলি বেঞ্চ থেকে উঠে আসা জেভিয়ার হার্নান্দেজ ওয়েস্ট হ্যামের পক্ষে সমতা ফেরান। এর আগে গত সপ্তাহে ঘরের মাঠে ২৮ বছর পর টটেনহ্যামের কাছে পরাজিত হওয়ার তিক্ত স্বাদ পেয়েছিল কন্তে বাহিনী। আর নিজেদের মাঠে পর পর দুই ম্যাচে পয়েন্ট হারিয়ে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে সরাসরি খেলতে পারাটাই এখন চেলসির জন্য কঠিন হয়ে পড়েছে। লিগে বাকি রয়েছে আর মাত্র ৬টি ম্যাচ। চতুর্থ স্থানে থাকা টটেনহ্যামের থেকে ১০ পয়েন্ট পিছিয়ে পঞ্চম স্থানে রয়েছে চেলসি। পর পর দুটি ম্যাচে হতাশাজনক ফল তাদের শীর্ষ চারের চ্যালেঞ্জ থেকে ছিটকে দিয়েছে। এদিকে ওয়েস্ট হ্যাম রেলিগেশন জোন থেকে ছয় পয়েন্ট এগিয়ে গেছে।

চেলসি নিজেদের হতাশাজনক ফর্ম কাটিয়ে ম্যাচে ফিরে আসার চেষ্টা করে। গত চারটি লিগ ম্যাচে মাত্র একটিতে জয়লাভ করেছে কন্তের শিষ্যরা। বিশেষ করে ইডেন হ্যাজার্ডের মূলধারার বাইরে গিয়ে হতাশাজনক ফর্মে চেলসি এগিয়ে যেতে পারেনি বলেই অনেকের ধারণা। বেলজিয়ামের এই প্লে-মেকার গত সাতটি ম্যাচে একটি গোলও করতে পারেননি। রোববার অবশ্য প্রথম থেকেই নিজেকে ফিরিয়ে আনার চেষ্টা করেছেন হ্যাজার্ড। প্রথম থেকে ম্যাচের নিয়ন্ত্রণও ছিল স্বাগতিকদের কাছে। হ্যাজার্ডের পাস থেকে আলভারো মোরাতার গোল অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। ওয়েস্ট হ্যামের রক্ষণভাগকে বার বার পরাস্ত করার চেষ্টা করেছেন হ্যাজার্ড-সেস ফ্যাব্রেগাসরা। তারই ধারাবাহিকতায় হ্যাজার্ডের আরেকটি পাস থেকে উইলিয়ানের শট ওয়েস্ট হ্যাম গোলরক্ষক জো হার্ট দারুণভাবে রক্ষা করেন। ৩৬ মিনিটে অবশ্য আর ভুল হয়নি। ভিক্টর মোসেসের ক্রস থেকে মোরাতার হেড হয়ে বল আজপিলিকুয়েটার কাছে এলে হার্টকে পরাস্ত করতে মোটেই ভুল করেননি এই স্প্যানিশ ডিফেন্ডার। এটি ছিল অক্টোবরের পর স্প্যানিশ তারকার প্রথম গোল।

দ্বিতীয়ার্ধের শুরুতে হ্যাজার্ডের দারুণ একটি ব্যাক-হিল থেকে উইলিয়ান ব্যবধান দ্বিগুণ করতে ব্যর্থ হন। এরপর মোরাতার পর পর দুটি প্রচেষ্টা ব্যর্থ হয়। চেলসির এসব সুযোগ হাতছাড়া হওয়ার সুবাদে ওয়েস্ট হ্যামের ভাগ্য খুলে যায়। ৭৩ মিনিটে মার্ক নোবেলের লম্বা পাস থেকে ব্লুজ অধিনায়ক গ্যারি কাহিলের হেড থেকে মার্কো আরনটোভিডের কাছে বল যায়। তার দ্রুত পাসে হার্নান্দেজ দারুণ ফিনিশিংয়ে থিবাট কোরতোয়েসকে পরাস্ত করলে ম্যাচে সমতা ফেরায় ওয়েস্ট হ্যাম।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads