• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৪
ads

ফুটবল

জয়ে ফিরল ম্যানইউ

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২০ এপ্রিল ২০১৮

ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারায় ফিরল ম্যানচেস্টার ইউনাইটেড। বুধবার রাতে ভাইটালিটি স্টেডিয়ামে বোর্নমাউথের বিপক্ষে ২-০ গোলে জয় পায়।  এর ফলে টটেনহ্যামের সঙ্গে এফএ কাপের সেমিফাইনালে খেলার আগে ভালোভাবে প্রস্তুতি সারল মরিনহোর শিষ্যরা।

ম্যানইউ’র গত কয়েক ম্যাচের ফলাফল অনেকটা বিস্ময়কর। ইতিহাদ স্টেডিয়ামে ম্যানসিটির বিপক্ষে পিছিয়ে পড়েও জয় তুলে নেয়। তবে ওল্ড ট্রাফোর্ডে হেরে যায় পয়েন্ট টেবিলের তলানিতে থাকা ওয়েস্ট ব্রুমের কাছে। তাতে ম্যানসিটির শিরোপা নিশ্চিত হয়।

ওয়েস্ট ব্রুমের সঙ্গে হেরে যাওয়া ক্ষেপে যান মরিনহো। খেলোয়াড়দেরকে একাদশ থেকে বাদ দেয়ার হুমকি দেন। আগের ম্যাচের একাদশ থেকে সাতটি পরিবর্তন এনে এবার একাদশ সাজান। তাতে কাজও হয়। বিরতির আগে ও পরে দুটি গোল করে তার দল।

এই জয়ের ফলে লিভারপুলের চেয়ে চার পয়েন্ট এগিয়ে গেল ম্যানইউ। ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা। সমান ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে তৃতীয় রেডরা। চতুর্থ স্থানে থাকা টটেনহ্যামের পয়েন্ট ৬৮। বর্তমান চ্যাম্পিয়ন চেলসির সেরা চারে থাকা শঙ্কার মধ্যে। ৩৩ ম্যাচে তাদের পয়েন্ট মাত্র ৬০। ৩৫ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে বোর্নমাউথ। আর চ্যাম্পিয়ন হওয়া ম্যানচেস্টার সিটির ৩৩ ম্যাচে পয়েন্ট ৮৭।

এদিন খেলার ২৮ মিনিটে লিড নেয় ম্যানচেস্টার ইউনাইটেড। বোর্নমাউথের রক্ষণভাগ ভেঙে লিনগার্ডকে বল দেন হেরেরা। গোলমুখে থাকা ক্রিস স্মলিং সেটি পেয়ে জালে জড়িয়ে দেন।

বিরতির পরও ম্যানইউ চাপ সৃষ্টি করে। তবে তাদের সৌভাগ্য যে খেলার ৫৬ মিনিটে পেনাল্টি থেকে বেঁচে যায়। বোর্নমাউথের উইলসন ডি বক্সের মধ্যে পড়ে গেলে পেনাল্টির আবেদন জানান। রেফারি তাতে কর্ণপাত করেননি। রিপ্লেতে দেখা যায়, সফরকারী ডিফেন্ডার লুক শ আসলেই ফাউল করেননি।

খেলার ৭০ মিনিটে রেড ডেভিলসের জয় নিশ্চিত হয়। পল পোগবার পাস থেকে বল পেয়ে অসাধারণ একটি গোল করেন রোমেলো লুকাকু। স্বাগতিকরা একটি গোলও শোধ করতে পারেনি।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads