• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads

খেলা

জাপানের কাছে ব্রিটেনের হার

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২৩ এপ্রিল ২০১৮

ফেড কাপের প্রমোশন প্লে-অফ খেলায় জাপানের কাছে হেরে গেছে গ্রেট ব্রিটেন। চারটি সিঙ্গেলস ম্যাচে দুই দলই দুটি করে জয় পাওয়ায় শেষ পর্যন্ত ডাবলস ম্যাচ দিয়ে ভাগ্য নির্ধারণ হয় খেলার। তাতে জাপানের মিইউ কাতো ও মাকোতো নিনোমিয়া ৩-৬, ৬-৩ ও ৬-৩ সেটে ব্রিটেনের জোহান্না কোন্তা ও হিদার ওয়াটসনকে পরাজিত করেন। এই হারের ফলে ব্রিটেনের ওয়ার্ল্ড গ্রুপ থেকে বের হওয়ার আশা পূরণ হলো না। পরবর্তী আসরে ব্রিটেনকে ওয়ার্ল্ড গ্রুপেই ফের খেলতে হবে।

১৯৯৩ সাল থেকে ব্রিটেন কখনো ওয়ার্ল্ড গ্রুপ অতিক্রম করতে পারেনি। গত সাত বছরের মধ্যে চতুর্থবারের মতো ব্রিটেন ওয়ার্ল্ড গ্রুপের প্লে-অফ ম্যাচে জিততে পারল না। ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে ব্রিটেন তিনটি দেশের সঙ্গে ম্যাচ খেলে পরবর্তী আসরের প্লে-অফ পর্বের যোগ্যতা লাভের চেষ্টা করবে।

চারটি সিঙ্গেলসের প্রথমটিতে জাপানের ওসাকা ৬-২ ও ৬-৩ সেটে ব্রিটেনের ওয়াটসনকে পরাজিত করেন। দ্বিতীয় ম্যাচে ব্রিটেনের কোন্তা ৬-৪ ও ৬-২ সেটে জাপানের নারাকে হারিয়ে সমতা আনেন। তৃতীয় ম্যাচে কোন্তা ৬-৩ ও ৬-৩ সেটে ওসাকাকে হারালে ব্রিটেন এগিয়ে যায়। কিন্তু চতুর্থ ম্যাচে নারা ৭-৬ ও ৬-৪ সেটে ওয়াটসনকে হারালে জাপান সমতা আনে। ফলে চূড়ান্ত ফল নির্ধারণের জন্য ডাবলস ম্যাচের আয়োজন করা হয়। আর এতে জাপান জিতে যায়।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads