• বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫
ads
বিশ্বকাপ না জিতলেও অবসর নয় : মেসি

আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি

ইন্টারনেট

ফুটবল

বিশ্বকাপ না জিতলেও অবসর নয় : মেসি

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১৭ মে ২০১৮

২০১৬ কোপা আমেরিকায় ফাইনালে হেরে হতাশ হয়ে পড়েছিলেন লিওনেল মেসি। টানা চারটি ফাইনালের ব্যর্থতায় অবসরের ঘোষণা দেন আর্জেন্টাইন তারকা। হঠাৎ করে তার এমন সিদ্ধান্ত নেওয়া সঠিক হয়নি বলে স্বীকার করেন বার্সেলোনা সুপারস্টার। তাই রাশিয়া বিশ্বকাপের আগে ঘোষণা দিলেন- বিশ্বকাপে তার দলের পারফরম্যান্স যাই হোক না কেন, তিনি অবসর নেবেন না।

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার হয়ে শিরোপাময় ক্লাব পার করেন লিওনেল মেসি। কাতালানদের হয়ে এমন কোনো ট্রফি নেই যে তিনি জিততে পারেননি। ক্লাবের হয়ে দারুণ পারফরম্যান্স করে পাঁচবার ব্যালন ডি ’অর পুরস্কার জিতে নেন।

তবে জাতীয় দলের জার্সি গায়ে শিরোপা-খরায় ভুগছেন মেসি। সিনিয়র দলের হয়ে আজ পর্যন্ত কোনো শিরোপা জিততে পারেননি। আলবিসেলেস্তেদের হয়ে ২০১৪ বিশ্বকাপের ফাইনাল ও তিনটি কোপা আমেরিকার ফাইনাল খেলেন। প্রতিবারই হেরে যান।

২০১৬ সালের ফাইনালে কোপা আমেরিকায় হারটি ছিল মেসির জন্য সবচেয়ে বেদনাদায়ক। সেবার চিলির বিপক্ষে টাইব্রেকারে গোল করতে ব্যর্থ হন তিনি। কান্নায় ভেঙে পড়া এই তারকা তখনই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন।

কোচসহ অন্যদের প্রচেষ্টায় জাতীয় দলে ফের নাম লেখান মেসি। এবার অনেকের প্রত্যাশা তার হাত ধরে রাশিয়া বিশ্বকাপে শেষ হাসি হাসবে আর্জেন্টিনা। তবে ফলাফল যেকোনো কিছুই ঘটতে পারে। তাই আগেরবারের মতো এবার অবসরের ঘোষণা দেবেন না বলে জানান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

তিনি বলেন, ‘আমরা বিশ্বকাপ জিততে না পারলেও আমি জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যাব।’ ২০১৬ সালের সিদ্ধান্তটি নেওয়া ঠিক হয়নি বলে জানিয়ে মেসি বলেন, ‘সেই (অবসরের) ঘোষণা দেওয়ার পর আমার মনে হলো, কাজটি ঠিক হয়নি। এটি তরুণ প্রজন্ম ও যারা স্বপ্ন পূরণের জন্য লড়াই করে তাদেরকে ভুল বার্তা দেবে- যা আমরা চাই, তার জন্য চেষ্টা ও লড়াই চালিয়ে যেতে হবে।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads