• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
ads
লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

টানা তিন বার চ্যাম্পিয়নস লিগ জয় করেছে রিয়াল মাদ্রিদ

ছবি রয়টার্স

ফুটবল

লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

  • প্রকাশিত ২৭ মে ২০১৮

লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ঘরে তুলেছে রিয়াল মাদ্রিদ। এ নিয়ে টানা তিন বার চ্যাম্পিয়নস লিগ জয় করেছে রিয়াল মাদ্রিদ।

শনিবার কিয়েভে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন লিগের ফাইনালে৩-১ গোলে জিতেছে জিদানের দল। প্রথমে করিম বেনজেমার গোলে এগিয়ে যায় দলটি। পরে সমতায় ফেরান সাদিও মানে। আর বদলি নেমে জোড়া গোল করে দলকে শিরোপা এনে দেন গ্যারেথ বেল।

ম্যাচের শুরুতেই একের পর এক আক্রমণে  রিয়াল মাদ্রিদকে কাঁপিয়ে দেয় লিভারপুল। তবে কোনোমতে আক্রমণের ঝাপটে সামলে নেয় জিদানের শিষ্যরা।

ম্যাচের ২৯ মিনিটে লিভারপুলের সালাহ চোটে আক্রান্ত হয়ে মাঠ ছেড়ে যান। সার্জিও রামোসের সঙ্গে বল দখলের এক লড়াইয়ে কাঁধে ছোট পান সালাহ। তাকে হারিয়ে শিরোপার লড়াইয়ে খানিকটা পিছিয়ে পড়ে লিভারপুল।

৪৩ মিনিটে ইসকোর ক্রস থেকে রোনাল্ডোর হেড কারিয়াসের হাত ঘুড়ে ফিরতি বলে বেনজেমার গোল অফ-সাইডের কারণে বাতিল হয়ে যায়। দ্বিতীয়ার্ধের শুরুতেই ইসকোন শট গোল বারে লেগে ফেরত আসে। কিন্তু ৫১ মিনিটে আর শেষ রক্ষা হয়নি। লিভারপুলের কারিয়াস সতীর্থদের দিকে বল বাড়াতে গিয়ে পাশে দাঁড়ানো বেনজেমার পায়ে বল জমা পড়ে। হঠাৎ করে এমন একটি বল পেয়ে তারকা ফ্রেঞ্চম্যান কোনো ভুল করেননি। এরপর দ্রুত ম্যাচে সমতা আনে লিভারপুল। জেমস মিলনারের কর্নার থেকে ডেজান লোভরেনের হেডে মানে বল জালে জড়ান। কিন্তু বেল মাঠে নামার সাথে সাথে লিভারপুলের সব আশা শেষ হয়ে যায়। মার্সেলোর ক্রস থেকে প্রায় ১৫ গজ দুর থেকে ওভারহেড কিকে তিনি কারিয়াসকে পরাস্ত করেন। এরপর ৮৩ মিনিটে আবারো তার দুরপাল্লার শট কারিয়াস ধরতে গিয়ে হাত ফসকে জালে জড়ায়।  

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads