• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
কলম্বিয়াকে হারিয়ে জাপানের দারুণ সূচনা

কলম্বিয়াকে হারিয়ে জাপানের উল্লাস

ছবি : ইন্টারনেট

ফুটবল

কলম্বিয়াকে হারিয়ে জাপানের দারুণ সূচনা

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১৯ জুন ২০১৮

গত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠে চমক দেখিয়েছিল কলম্বিয়া। ভালো কিছু করার সামর্থ্য এবারও তাদের আছে। দলটিতে আছেন বেশ কিছু প্রতিভাবান ফুটবলার। সে হিসেবে এশিয়ার প্রতিনিধি জাপানের চেয়ে অনেকটাই এগিয়ে তারা। রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে জাপান ২-১ গোলে সে কলম্বিয়া হারিয়ে চমক দেখিয়েছে।

এশিয়ার কোনো দেশ বিশ্বকাপে এই প্রথম দক্ষিণ আমেরিকার কোনো দেশকে হারাল।

মঙ্গলবার সারানস্কে অনুষ্ঠিত ম্যাচে জাপান শুরুতেই এগিয়ে যায়। ম্যাচের ৬ মিনিটে পেনাল্টি থেকে গোলটি করেন শিনজি কাগাওয়া।    

এর আগে তৃতীয় মিনিটে জাপানের ফরোয়ার্ড ইউয়ায়া ওসাকোর দুর্দান্ত একটি শট কলম্বিয়ার মিডফিল্ডার কার্লোস সানচেজ হাত দিয়ে বল থামান। রেফারি  শুধু পেনাল্টির নির্দেশই দেননি, লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন তাঁকে। তাই পেনাল্টি পেয়েছিল জাপান।

এক গোলে পিছিয়ে পড়া কলম্বিয়া গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে। অবশ্য সাফল্য পেতে বেশ কিছুক্ষণ সময়ও লেগেছে তাদের। ম্যাচে ৩৯ মিনিটে গিয়ে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় তারা। ফ্রি-কিক থেকে ফার্নান্দো কুইন্টেরো চমৎকার গোলটি করেন।

অবশ্য গোললাইনের ভেতর থেকে বল ধরে এনে জাপান গোলরক্ষক দাবি করে গোলটি হয়নি। পরে অবশ্য টিভি রিপ্লেতে দেখা যায় বল গোললাইন অতিক্রম করেছে। তাই রেফারি গোলের বাঁশি বাজান।

দ্বিতীয়ার্ধেও কলম্বিয়া এগিয়ে যাওয়া চেষ্টায় আক্রমণাত্মক ফুটবল খেলতে। কিন্তু খেলার ধারার বিপরীতে আবার গোলের দেখা পায় জাপান। ৭৩ মিনিটে কর্নার থেকে চমৎকার হেডে লক্ষ্যভেদ করেন ফরোয়ার্ড ইউয়ায়া ওসাকো।

এমন আচমকা গোলে হতাশ হয়ে পড়ে পুরো কলম্বিয়া শিবির। অবশ্য এই গোলটির জন্য দায়ী করা যায় কলম্বোবিয়া গোলরক্ষককে, তাঁর ব্যর্থতার জন্যই গোলটি হজম করেছে দল। তাই শেষ পর্যন্ত হেরেই মাঠ ছাড়তে হয় তাদের।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads