• বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
সুয়ারেস-কাভানিকে নিয়ে দুশ্চিন্তায় তাবারেস

উরুগুয়ের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেস

রয়টার্স

ফুটবল

সুয়ারেস-কাভানিকে নিয়ে দুশ্চিন্তায় তাবারেস

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২০ জুন ২০১৮

বেশ আতঙ্কিত উরুগুয়ে কোচ অস্কার তাবারেস। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ১-০ জিতলেও তার দুঃচিন্তা লুইস সুয়ারেস আর এডিনসন কাভানিকে নিয়ে। কারণ দু’জনই মিশরের বিরুদ্ধে গোল করতে পারেননি। সুয়ারেস সেদিন চারটি শট মারেন গোলে। তার একটা আবার মাত্র পাঁচ গজ দূর থেকে। কিন্তু সে শট গোল পোস্টের অনেক বাইরে। কম যাননি কাভানিও। অবশ্য তার একটা শট পোস্টে লেগে ফিরে আসে। আর দু’বার গোলের বল সাজিয়ে দেন সুয়ারেসকে। সেই ম্যাচে ৮৯ মিনিটে জোসে খিমিনেস হেডে গোল না করলে বড় বিপদেই পড়তো উরুগুয়ে। এখনই কম সমালোচনা হচ্ছে না সুয়ারেসদের। আর মিশর তাদের আটকে দিলে? নিশ্চিতভাবেই আরো চাপে পড়ে যেতেন তারা।

ছন্দে ফেরার জন্য বুধবার একটা ভাল ম্যাচ পাচ্ছে উরুগুয়ে। এই ম্যাচে বার্সায় লিওনেল মেসির সতীর্থ সুয়ারেস দেশের হয়ে শততম ম্যাচটি খেলবেন। এমনিতে সুয়ারেস আর কাভানির মধ্যে অন্য একটা আকচা-আকচিও কিন্তু আছে। সেটা দেশের হয়ে ৪২ গোল করা প্যারিস সেনট জার্মেই-এর কাভানির সামনে সুয়ারেসকে ছাপিয়ে যাওয়ার লড়াই। উরুগুয়ের হয়ে সবচেয়ে বেশি ৫১টি গোল সুয়ারেসই করেছেন। আর বিশ্বকাপে বার্সা তারকার গোল পাঁচটি। কাভানির ২।

বিশ্বের অন্যতম সেরা ফুটবল মস্তিষ্ক তাবারেস স্বীকার করেছেন, সুয়ারেসের গোল পাওয়াটা ভীষণ রকম দরকার। এ বিষয়ে তার মন্তব্য, ‘মিশর ম্যাচে ও গোল পায়নি। ভালও খেলেনি। জানি না ঠিক কী হয়েছিল। তবে সৌদি আরবের বিরুদ্ধেও ও গোল করবেই, এমন নিশ্চয়তা দিতে পারছি না।’ তিনি আরো বলেন, ‘ম্যারাদোনা, মেসি অনেক দিন গোল পায়নি এমনও হয়েছে। আর এটা কোনো পাপও না।’

এই মুহূর্তে কিছুটা হলেও তাবারেসের সমস্যা রয়েছে মাঝমাঠ নিয়ে। তাই সৌদিদের বিরুদ্ধে তিনি খেলাতে পারেন কার্লোস সানচেজ আর ক্রিশ্চিয়ান রদরিগেসকে। এই দু’জনকেই তিনি মিশরের বিরুদ্ধে পরিবর্ত ফুটবলার হিসেবে নামান। এবং দু’জনই ভাল খেলেছেন। তাই বৃহস্পতিবার তিনি রদরিগেসদের শুরুতেই নামাবেন বলে উরুগুয়ে দলের এরটি সূত্রের খবর। আসলে যে কোনোভাবে এই ম্যাচটা জিতে থাকতে চান তাবারেস। জিততে চান বড় ব্যবধানে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads