• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
আজই নক আউট পর্ব নিশ্চিত করতে চায় মেক্সিকো

দলগতভাবেই আক্রমনের নকশা আঁকছে মেক্সিকো

ছবি : ইন্টারনেট

ফুটবল

আজই নক আউট পর্ব নিশ্চিত করতে চায় মেক্সিকো

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২৩ জুন ২০১৮

প্রথম ম্যাচে জার্মানিকে হারিয়ে টগবগে আত্মবিশ্বাসে ফুটছে মেক্সিকো। তাদের এই ম্যাচ জেতা মানে নক আউট পর্বে ওঠা। তাই আজ দক্ষিণ কোরিয়া বধের লড়াইয়ে মরিয়া হয়ে মাঠে নামবে মেক্সিকো।

কোচ শিন তায়-ইয়ং-এর ওপর যেমন প্রচন্ড চাপ, তেমনই চাপে রয়েছেন দলের সেরা তারকা সন হিউং মিন। লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনারদো, হ্যারি কেন, মোহম্মদ সালাহদের যেমন প্রত্যাশার চাপ সামলাতে হচ্ছে, সন-এর উপরও কোরীয়দের প্রত্যাশার চাপ কম নয়। প্রথম ম্যাচে হারের পরে এই চাপ আরও বেড়েছে। তার উপর প্রথম ম্যাচে হারের দায় নিজের কাঁধে নিয়েছেন টটেনহ্যাম হটস্পারের এই ফুটবলার। এ বার দলকে জেতানোর দায়িত্বও তারই। শোনা যাচ্ছে, ৪-৩-৩ ছক থেকে বেরিয়ে এসে এই ম্যাচে খেলবে কোরিয়া।

মেক্সিকোও এই ম্যাচ নিয়ে অংক কষছে বেশ। সেই নতুন কিছু থাকলেও উইনিং কম্বিনেশন ভাঙার পক্ষপাতী নয় তারা। তাদের হারানো যে কোরিয়ার পক্ষে কঠিন হবে, সেই সতর্কবার্তা মেক্সিকো কোচ হুয়ান কার্লোস ওসোরিও আগেই দিয়েই রেখেছেন। তিনি বলেছেন, ‘আমরা যে কোরিয়ার চেয়ে এগিয়ে, তা প্রমাণ হয়েই গিয়েছে। এটাই নিজেদের এগিয়ে নিয়ে যাওয়ার সেরা সুযোগ।’ এই ম্যাচ জিতে নক আউটে জায়গা পাকা করার লক্ষ্য নিয়েই নামবে মার্কো ফাবিয়ানরা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads