• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
প্রথমার্ধ শেষে ১-১ সমতায় আর্জেন্টিনা-ফ্রান্স

ছবি : সংগৃহীত

ফুটবল

প্রথমার্ধ শেষে ১-১ সমতায় আর্জেন্টিনা-ফ্রান্স

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ৩০ জুন ২০১৮

আর্জেন্টিনা-ফ্রান্স ম্যাচ দিয়েই শুরু হলো বিশ্বকাপের নক আউট পর্বের ম্যাচ। রাশিয়ার কাজানে শনিবার (৩০ জুন) রাত আটটায় মুখোমুখি হয় দুই দল। এই ম্যাচ শেষে বিশ্বকাপ মিশন থেমে যাবে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন যে কোনো এক দেশের। গ্রিজম্যানের পেনাল্টি গোলের সুবাদে ১-০তে এগিয়ে যায় ফ্রান্স, তবে ডি মারিয়ার গোলে সমতায় ফিরেছে আর্জেন্টিনা। বিরতির আগে ৬২ শতাংশ বল নিজেদের দখলে রেখেছিল আর্জেন্টিনা, বাকি ৩৮ শতাংশ বল ছিল ফ্রান্সের পায়ে।

আর্জেন্টিনা একাদশ : ফ্রাঙ্কো আরমানি, মার্কোস রোহো, নিকোলাস ওতামেন্দি, নিকোলাস তাগলিয়াফিকো, গাব্রিয়েল মের্কাদো, হাভিয়ের মাসচেরানো, এভার বানেগা, এনসো পেরেস, লিওনেল মেসি, আনহেল দি মারিয়া, ক্রিস্তিয়ান পাভোন।

ফ্রান্স একাদশ : উগো লরিস, লুকা এরনঁদেজ, রাফায়েল ভারানে, সামুয়েল উমতিতি, বাঁজামাঁ পাভার্দ, পল পগবা, এনগোলা কঁতে, ব্লেইস মাতুইদি, অলিভিয়ে জিরুদ, অঁতোয়ান গ্রিজমান, কিলিয়ান এমবাপে।

আর্জেন্টিনার বিপক্ষে সর্বশেষ ১৯৮৬ সালে প্রীতি ম্যাচে ২-০ গোলের জয় পেয়েছিল ফ্রান্স। আর সবশেষ ২০০৯ সালের ফেব্রুয়ারিতে প্রীতি ম্যাচে ফরাসিদের মুখোমুখি হয়ে ২-০ গোলে ম্যাচ জিতে নিয়েছে আর্জেন্টিনা।

এর আগে ফ্রান্স ও আর্জেন্টিনা ১১ বার মুখোমুখি হয়েছে। আর্জেন্টিনা জিতেছে ছয় বার, ফ্রান্স দুই বার। ড্র হয়েছে তিনটি ম্যাচ। তবে কখনো কোনো প্রতিযোগিতামূলক ম্যাচে আর্জেন্টিনাকে হারাতে পারেনি ফ্রান্স।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads