• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
মডরিচের ভাবনায় এখন ক্লাব ফুটবল

ক্রোয়েশিয়ান তারকা লুকা মডরিচ

ছবি : ইন্টারনেট

ফুটবল

মডরিচের ভাবনায় এখন ক্লাব ফুটবল

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২৯ জুলাই ২০১৮

সদ্যসমাপ্ত রাশিয়া বিশ্বকাপ তাকে নিয়ে গেছে আরো উঁচুতে। শিরোপা জেতা না হলেও ক্রোয়েশিয়ার লুকা মডরিচ পেয়েছেন ফুটবলপ্রেমীদের অফুরন্ত ভালোবাসা। তবে এখন তার ভাবনায় শুধুই ক্লাব ফুটবল। রিয়াল মাদ্রিদের মৌসুমের প্রথম শিরোপার লড়াইয়েই মাঠে নামার লক্ষ্য এই মিডফিল্ডারের।

বিশ্বকাপ ফুটবলে তাক লাগিয়ে দিয়েছিল ক্রোয়েশিয়া। ফ্রান্সের বিপক্ষে ফাইনালে হারলেও মুগ্ধ করেছে ক্রোয়েটরা। রানার্স-আপ হয়েও তাই দেশে ফিরে পেয়েছে বীরোচিত সংবর্ধনা। এরপর থেকেই অবকাশ যাপনে আছেন মডরিচ।

বিশ্বকাপে ক্রোয়েশিয়ার খেলা সব ম্যাচের প্রায় পুরোটা সময় মাঠে থাকা এই মিডফিল্ডারের রিয়ালে ফিরতে দেরি হবে বলেই শোনা গিয়েছিল। যদিও মাদ্রিদভিত্তিক ক্রীড়া দৈনিক ‘মার্কা’র খবর, অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ইউরোপিয়ান সুপার কাপেই ফিরতে চাইছেন মডরিচ।

এ জন্য ছুটি শেষের এক সপ্তাহ আগে তিনি মাদ্রিদে ফিরছেন বলেও ছেপেছে পত্রিকাটি। ১৫ আগস্ট নগর প্রতিপক্ষ অ্যাটলেটিকোর বিপক্ষে উয়েফা সুপার কাপের মুখোমুখি হবে ‘লস ব্লাঙ্কোস’। এই ম্যাচে তার ফেরাটা নিঃসন্দেহে নতুন কোচ জুলেন লোপেতেগির জন্য খুশির খবর।

গত মৌসুমে রিয়ালের জার্সিতে ৪৩ ম্যাচ খেলেছেন ক্রোয়েট অধিনায়ক। জাতীয় দলের হয়ে মাঠে নামা ১৬ ম্যাচের সাতটিই খেলেছেন বিশ্বকাপে, যেখানে আবার তিনটি ম্যাচ গড়িয়েছিল অতিরিক্ত সময়ে। সব মিলিয়ে ৪ হাজার ৭৭২ মিনিট মাঠে ছিলেন ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের দৌড়ে থাকা ৩৩ বছর বয়সী এই মিডফিল্ডার।

বিশ্বকাপ শেষে নতুন মৌসুমের মিশনে নামতে যাচ্ছেন মডরিচ। ‘মার্কা’র খবর সত্যি হলে ১৫ আগস্টেই মাঠে দেখা যাবে তাকে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads