• বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৫

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

ইরানি বংশোদ্ভূত আরজানি সিটিতে

তরুণ অ্যাটাকিং মিডফিল্ডার ড্যানিয়েল আরজানি

ছবি : ইন্টারনেট

ফুটবল

ইরানি বংশোদ্ভূত আরজানি সিটিতে

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১০ আগস্ট ২০১৮

 

 

অস্ট্রেলিয়ান তরুণ অ্যাটাকিং মিডফিল্ডার ড্যানিয়েল আরজানিকে দলে নিয়েছে ম্যানচেস্টার সিটি। একই সঙ্গে বর্তমান সময়ের অন্যতম সেরা তরুণ খেলোয়াড় হিসেবে আরজানির প্রশংসা করতে ভুল করেননি ম্যানচেস্টার সিটির পরিচালক ব্রায়ান মারউড।

ইরানি বংশোদ্ভূত ১৯ বছর বয়সী এই তরুণ অস্ট্রেলিয়ান পেশাদার লিগে মেলবোর্ন সিটির হয়ে খেলেছেন। সেই ক্লাব থেকেই ধারে তিনি সিটিতে আসছেন বলে জানা গেছে। এবারের বিশ্বকাপে গ্রুপ পর্বে তিনি অস্ট্রেলিয়ার হয়ে তিনটি ম্যাচেই খেলেছেন। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে প্রতিনিধিত্ব করে আরজানি রেকর্ড গড়েছেন।

নিজ জন্মস্থান ইরানের খোরামাবাদ প্রদেশের রাস্তায় ফুটবল খেলে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন আরজানি। মাত্র ছয় বছর বয়সে আরজানি বাবা-মায়ের সঙ্গে অস্ট্রেলিয়ায় পাড়ি জমান। অস্ট্রেলিয়া জাতীয় দলের সতীর্থ অ্যারন মুয়ের পথ ধরেই তার সিটিতে যোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত হয়। মুয়ে বর্তমানে হাডার্সফিল্ড টাউনের হয়ে খেলছেন। ২০১৭ সালে প্রিমিয়ার লিগে হাডার্সফিল্ডের উন্নয়নে মুয়ের উল্লেখযোগ্য ভূমিকা ছিল।

সিটি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ব্রায়ান মারউড ক্লাবের ওয়েবসাইটে বলেছেন, ‘খুব কম সময়ের মধ্যে ড্যানিয়েল নিজেকে অস্ট্রেলিয়ার অন্যতম সম্ভাবনাময় তরুণ খেলোয়াড় হিসেবে প্রমাণ করেছেন। মাত্র দুই বছর আগে এভাবেই মুয়ে নিজেকে প্রমাণ করে প্রিমিয়ার লিগে খেলতে এসেছিলেন। এখন আরেকজন অস্ট্রেলিয়ান প্রতিভাকে পেয়ে আমরা দারুণ খুশি।’

২০১৬ সালে মেলবোর্ন সিটিতে যোগ দেন আরজানি। ২০১৭-১৮ মৌসুমে এ-লিগে নিজের যোগ্যতা দিয়েই বর্ষসেরা তরুণ ফুটবলারের পুরস্কার জয় করেন আরজানি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads